BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপের আবহে ফের সক্রিয় বেটিং চক্র, কলকাতায় ধৃত ২

Published by: Soumya Mukherjee |    Posted: June 29, 2019 10:28 am|    Updated: June 29, 2019 10:28 am

Cricket betting racket busted in Beniapukur, 2 held

ছবি: প্রতীকী

স্টাফ রিপোর্টার: বিশ্বকাপের বাজারে কলকাতায় ফের সন্ধান পাওয়া গেল ক্রিকেট বেটিং চক্রের। বৃহস্পতিবার রাতে দুটি জায়গায় তল্লাশি চালিয়ে এই চক্রগুলির সন্ধান পান লালবাজারের গোয়েন্দারা। দু’জনকে গ্রেপ্তারও করা হয়। ধৃতদের নাম মহম্মদ ইনাম ওরফে গুড্ডু ও রাজকুমার সাউ।

[আরও পড়ুন- সংবাদ প্রতিদিন-এর উদ্যোগে ‘চিকিৎসাজ্যোতি সম্মান’-এ ভূষিত বিশিষ্ট ডাক্তাররা]

বিশ্বকাপ চলাকালীন এর আগেও শহরে ধরা পড়েছে ক্রিকেট বেটিং চক্র। তাই এই বিষয়ে তৎপর রয়েছেন গোয়েন্দারা। বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ চলছিল। সেসময় গোয়েন্দা আধিকারিকদের কাছে খবর আসে, শহরের কয়েকটি জায়গায় ক্রিকেট বেটিং চলছে। সেইমতো বেনিয়াপুকুর থানার এলাকার হাতিবাগান লেনে হানা দেন গোয়েন্দারা। ধরা পড়ে মহম্মদ ইনাম। তার কাছ থেকে উদ্ধার হয় দুটি মোবাইল। মোবাইলের কল লিস্ট দেখে ও ধৃতকে জেরা করে সঙ্গে সঙ্গেই আরও একটি চক্রের সন্ধান মেলে। এরপর তিলজলা থানা এলাকার চৌবাগা রোডের একটি বাড়িতে তল্লাশি চালিয়ে রাজকুমার সাউকে গ্রেপ্তার করেন গোয়েন্দারা। তার কাছ থেকে একটি মোবাইল ফোন ছাড়াও উদ্ধার হয় কম্পিউটার ও বেশ কয়েক হাজার টাকা।

ধৃতদের জেরা করে গোয়েন্দারা জানতে পারেন, প্রাথমিকভাবে শহরের মধ্যেই চলছে এই বেটিং। যার মাথায় রয়েছে বেশ কয়েকজন বুকি। কোন বলে কোন দেশের কোন ক্রিকেটার কত রান তুলতে পারেন ও কোন বলে কে আউট হবেন, তা একটু আগে বলে দিতে পারলেই জ্যাকপট। প্রাথমিকভাবে গোয়েন্দারা জানতে পেরেছেন, ক্রিকেট জুয়াড়িরা বুকিদের সঙ্গে হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে যোগাযোগ রাখছে। খেলা চলাকালীন ক্রিকেট জুয়াড়িদের চোখের সামনে খোলা থাকছে অ্যান্ড্রয়েড মোবাইল অথবা ল্যাপটপ। তাতে খেলার ফল মিলিয়ে দিতে পারলেই জুয়াড়িদের অ্যাকাউন্টে চলে আসবে টাকা। যদিও তার আগে জুয়াড়িদের আগাম টাকা পাঠিয়ে দিতে হয় বুকিদের অ্যাকাউন্টে। জেরার মুখে ইনাম ও রাজকুমার আরও কয়েকজনের নাম বলেছে বলে এক গোয়েন্দা আধিকারিক জানান। সেই সূত্র ধরে শহরের অন্যান্য জুয়াড়িদের সন্ধান চলছে।

[আরও পড়ুন-‘আয়নায় নিজেদের মুখ দেখুন’, সাংগঠনিক বৈঠকে পশ্চিম মেদিনীপুরের নেতাদের তোপ মমতার]

এদিকে, ক্রিকেট জুয়াড়িদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে বেশ কিছু ক্রিকেট জুয়া ওয়েবসাইট। সেগুলির মাধ্যমেও শহরে ক্রিকেট বেটিং চলছে বলে অনেকটা নিশ্চিত গোয়েন্দারা। ধৃত দু’জনকে জেরা করে এই চক্রের বাকিদের সন্ধানে তল্লাশি চালানোর পাশাপাশি ওই বিষয়েও খোঁজখবর নেওয়া হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement