BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পরীক্ষা বানচাল করতে রাজনীতি করছে তৃণমূল, পূর্ণ লকডাউন নিয়ে রাজ্যকে তোপ দিলীপের

Published by: Sulaya Singha |    Posted: August 31, 2020 10:29 pm|    Updated: August 31, 2020 10:29 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: সোমবারই নয়া নির্দেশিকা জারি করেছে নবান্ন। জানিয়ে দেওয়া হয়েছে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্যে পূর্ণ লকডাউন হবে। অথচ কেন্দ্র ইতিমধ্যেই আনলক চারের নয়া গাইডলাইন ঘোষণা করে স্পষ্ট করে দিয়েছে, এবার থেকে রাজ্য নিজেদের মতো করে কনটেনমেন্ট জোনের বাইরে লকডাউন জারি করতে পারবে না। তার জন্য আগাম অনুমতি নিতে হবে। কিন্তু কেন্দ্রের নির্দেশিকা কার্যত উপেক্ষা করেই পূর্ব নির্ধারিত সূচি বজায় রাখল রাজ্য। আর ঠিক এখানেই আপত্তি তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। রাজ্য সরকার ও তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছেন তিনি।

সোমবার দিলীপ ঘোষ বলেন, পরীক্ষা বানচাল করার জন্যই এমনটা করা হয়েছে। রাজনীতি করছে তৃণমূল। এদিকে, রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহার বক্তব্য, কেন্দ্রের নির্দেশ অমান্য করা সংবিধান বিরোধী। কেন্দ্র জানানোর পরও কীভাবে নিজেদের সিদ্ধান্ত বহাল রাখল রাজ্য প্রশাসন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

[আরও পড়ুন: প্রথমবার অ্যান্টিজেন টেস্টে ধরা পড়ল করোনা, কলকাতায় IMA-এর দপ্তরে ছড়াল আতঙ্ক]

এদিকে, NEET ও JEE পরীক্ষায় রাজ্যের পড়ুয়াদের পাশে দাঁড়াতে উদ্যোগী বঙ্গ বিজেপি। যে সব ছাত্রছাত্রীরা জয়েন্ট ও নিট পরীক্ষায় দেবেন, তাঁদের জন্য পরিবহনের ব্যবস্থা করছে বিজেপি। আপাতত মেদিনীপুর, ঝাড়গ্রাম ও বিষ্ণুপুর থেকে পরিবহনের ব্যবস্থা করা হচ্ছে। রাজ্যের আরও বেশ কিছু জায়গা থেকেও যাতে পরিবহনের সুবিধা দেওয়া যায় সে চেষ্টাও করা হচ্ছে বলে রাজ্য বিজেপির তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে দলের মিডিয়া ইনচার্জ সপ্তর্ষি চৌধুরি জানিয়েছেন।

জয়েন্ট ও নিট নিয়েও মুখ্যমন্ত্রীর অবস্থানের সমালোচনা করেছে বিজেপি। পরীক্ষা নিয়ে তৃণমূল রাজনীতি করছে বলে লাগাতার তোপ দেগে চলেছেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত দলের কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় থেকে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পরীক্ষার সময় লকডাউন ডেকে ছাত্র ছাত্রীদের ভবিষ্যৎ নষ্ট করতে চাইছে রাজ্য সরকার। এটা নিয়ে সরব হয়ে বিজেপি পালটা আক্রমণে নেমে পড়েছে।

[আরও পড়ুন: ‘জল খেতে যাচ্ছি’ বলে কোভিড ওয়ার্ড থেকে উধাও রোগী, মেডিক্যাল কলেজে চাঞ্চল্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement