১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Durga Puja 2022: ‘রাস্তা যেন বন্ধ না হয়’, শ্রীভূমির পুজো উদ্বোধনে সুজিতকে ‘ঘ্যাচাং ফুঁ’ করার হুঁশিয়ারি মমতার

Published by: Sucheta Sengupta |    Posted: September 22, 2022 5:00 pm|    Updated: September 22, 2022 5:46 pm

'Don't shut roads', Mamata Banerjee urges Sree Bhumi Durga Puja organizer Sujit Bose | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর ঢাকে কাঠি, শুরু হয়ে গেল এ বছরের দুর্গাপুজো (Durga Puja)। মহালয়ার তিনদিন আগেই কলকাতার বিখ্যাত পুজো শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের (Sreebhumi Sporting Club) মণ্ডপের উদ্বোধন করে শারদোৎসবের সূচনা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বৃহস্পতিবার তাঁর হাত ধরে খুলে গেল আরও দুটি পুজোমণ্ডপের দরজা। সল্টলেকের এফডি ব্লক ও টালা পার্ক প্রত্য়য়ের। তিনিই ঘোষণা করে দিলেন, ”পুজো শুরু হয়ে গেল।”

এফডি ব্লকের পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী।

তবে শ্রীভূমির পুজো উদ্বোধন করে মূল উদ্যোক্তা, রাজ্যের মন্ত্রী সুজিত বসুকে (Sujit Basu) কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। মন্ত্রীকে ‘বাবু’ সম্বোধন করে বললেন,  ”পুজো শুরু হয়ে গেল ঠিকই। তবে সুজিতবাবুকে আমি বলতে চাই, রাস্তা যেন বন্ধ না হয়। কেউ এই পুজোর ভিড়ে বিমান ধরতে যেতে পারছে না, এমন যেন না হয়।” পরে মঞ্চে উপস্থিত অন্যান্য জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন, আপনারা খেয়াল রাখবেন যাতে রাাস্তা বন্ধ না হয়। হলে কিন্তু ‘বিশ্ববাংলা শারদ সম্মান’টা ঘ্যাচাং ফুঁ করে দেব।”

প্রতি বছর শহরের বেশ কয়েকটি বড় পুজোর উদ্বোধন করে দেন মুখ্যমন্ত্রী নিজে। সেদিন থেকেই বেজে যায় বাদ্যি। তবে এ বছর একটু বিশেষভাবে বাঙালি উদযাপন করছে প্রাণের উৎসব। এ বছর ইউনেস্কোর (UNESCO) তরফে ‘ইনট্যানজিবল কালচারাল হেরিটেজে’র তকমা পেয়েছে বাংলার দুর্গাপুজো। তাই এবার একমাস আগে থেকেই উৎসবের মেজাজ বঙ্গে। 

[আরও পড়ুন: জাতীয় রাজনীতির স্বার্থে কংগ্রেসের সঙ্গে জোটে রাজি মমতা! বলছেন শরদ পওয়ার]

মহালয়ার আগেই এবার উদ্বোধন হয়ে গেল পুজোর। সুজিত বসুর বিগ বাজেটের পুজো শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের দিকে প্রতিবারই নজর থাকে উৎসবপ্রেমী জনতার। এবার সেখানে তৈরি হচ্ছে ভাটিকান সিটির ব্যাসিলিকা। বৃহস্পতিবারই তার উদ্বোধন করে গেলেন মুখ্যমন্ত্রী। উল্টোডাঙা থেকে বিমানবন্দরগামী রাস্তা ও সংলগ্ন এলাকায় ব্যাপক যানজট হয়। আমজনতা তাতে খুব অসুবিধায় পড়েন। এবছর যাতে সেই সমস্যা না হয়, তার জন্য আগাম সতর্ক করলেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: ‘এমন দুর্নীতি দেশে বিশেষ দেখা যায়নি, লোককে কী জবাব দেব?’, পার্থ ইস্যুতে মন্তব্য সৌগতর]

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন সুজিত বসুর উদ্দেশে বলেন, ”রাস্তা যেন বন্ধ না হয়। আমি সব খবর রাখি।পুজোয় কিন্তু আমি পাহারাদারের মতো সতর্ক থাকি। যদি দেখি রাস্তা বন্ধের জন্য কোনও সমস্যা হচ্ছে, তাহলে বলে দিচ্ছি, শারদ সম্মানটা ঘ্যাচাং ফুঁ করে দেব।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে