২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Durga Puja 2021: পুজোয় ফের সোনু সুদ, কুমোরটুলিতে তৈরি হচ্ছে ‘মসিহা’র মূর্তি, দেখুন ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: September 7, 2021 4:42 pm|    Updated: September 8, 2021 9:57 am

Durga Puja 2021: Kolkata pandal to have Sonu Sood's idol on display | Sangbad Pratidin

সুলয়া সিংহ ও সরোজ দরবার: ছবির মুক্তি বা সুপারহিট গান কিংবা নিদেনপক্ষে সোশ্যাল মিডিয়ায় কোনও পোস্টের জন্যই সাধারণত খবরের শিরোনামে উঠে আসেন অভিনেতা-অভিনেত্রীরা। কিন্তু তিনি পর্দার হিরো হয়েও অন্যরকম। তিনি অন্ধজনের যষ্ঠী, গরিবের ‘মসিহা’। রিয়েল লাইফের পাশাপাশি রিল লাইফেও লার্জার দ্যান লাইফ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন নিজেকে। হ্যাঁ, তিনি সোনু সুদ। যিনি লকডাউনে আমজনতার ত্রাতা হয়ে উঠেছিলেন। সেই সোনু সুদই এবার কলকাতার পুজোতেও (Durga Puja 2021) স্পেশ্যাল জায়গা করে নিলেন। মণ্ডপের একাংশে দর্শনার্থীরা দেখা পাবেন প্রিয় তারকার। আর তারই তোড়জোড় এখন চলছে মৃৎশিল্পের আঁতুড়ঘরে। কুমারটুলিতে ঢুঁ মারতেই দেখা মিলল সোনু সুদের সেই মাটির মূর্তির। ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালকে একান্ত সাক্ষাৎকারে মূর্তির নেপথ্য কাহিনি জানালেন খোদ শিল্পী সৌমেন পাল।

চলতি বছরই বিধ্বংসী সাইক্লোন যশ অথবা ইয়াস (Yaas) তছনছ করে দিয়েছিল সাজানো সুন্দরবনকে। সর্বস্ব হারিয়ে রাতারাতি নিঃস্ব হয়ে পড়েছিলেন দিন আনি দিন খাই বহু মানুষ। অসহায় মৎস্যজীবীরা কী করবেন, কোথায় যাবেন, কী খাবেন- ভেবে কূল পাচ্ছিলেন না। ইয়াস নামক ঘূর্ণিঝড়ে সাজানো সংসার ভেঙে চুরমার হয়েছিল। সেই জ্বালা-যন্ত্রণার ছবিই এবার নিজেদের মণ্ডপে ফুটিয়ে তুলতে চলেছে শহরের জনপ্রিয় পুজো কেষ্টপুর প্রফুল্লকানন (পশ্চিম) অধিবাসী বৃন্দ। এবারের থিম পৃথিবীর চড়াই-উতরাইয়ে ভরা এই সাইক্লোনই। করোনা থেকে ইয়াসের ভয়ংকর স্মৃতি ফিরিয়ে মায়ের কাছে তাদের প্রার্থনা- এই কঠিন সময় থেকে মুক্তি দাও। নতুন ভোরের মুখ দেখুক মানুষ। আর সেই মণ্ডপেই দেখা মিলবে সোনু সুদের (Sonu Sood)। ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হবেন তিনি।

[আরও পড়ুন: Taliban Terror: তালিবানের সঙ্গে পঞ্জশিরে হামলা চালাচ্ছে পাক ফৌজ, অভিযোগ আহমেদ মাসুদের]

শিল্পী সৌমেন পাল বলছিলেন, “করোনার (Coronavirus) জন্য এবার পুজোর বায়নায় অনেকটাই ভাটা। তবে এই সুযোগে নতুন নতুন কাজ করার সুযোগ পাওয়া যাচ্ছে। তারই অন্যতম এই সোনু সুদের মূর্তি। দুস্থদের ত্রাণ দিচ্ছেন সোনু সুদ। মণ্ডপে এভাবেই জায়গা করে নেবে মূর্তিটি।” চোখের সামনে নায়কের বেশ কয়েকটি ছবি ফেলে রেখে ইঞ্চিতে ইঞ্চিতে মেপে নিখুঁত রূপ দিচ্ছেন মাটির তালে। সোনু সুদ নিজেও তাঁর মূর্তিটি দেখতে উদগ্রীব।

গত বছর অতিমারীর মধ্যে কৈলাস থেকে ছেলে-মেয়ে নিয়ে মর্ত্যে এসেছিলেন মা। করোনায় মানুষের দুঃখ-দুর্দশার ছবি নিজেদের মণ্ডপে তুলে ধরেছিল প্রফুল্ল কানন। সংকটকাল যে মানুষকে একে অপরের পাশে দাঁড়াতে শিখিয়েছে, সে ছবিও ফুটে উঠেছিল। আর সেখানেও দেখা গিয়েছিল ‘মসিহা’ সোনুর মূর্তি। পুজো কমিটির তরফে যে সম্মান পেয়ে উচ্ছ্বসিত সোনু সুদ জানিয়েছিলেন, কলকাতার এই পুজো দেখতে নিজেই হাজির হবেন তিনি। যদিও অতিমারীর দাপটে গতবার আসতে পারেননি। তবে এবার বলিউড অভিনেতাকে সশরীরে দেখা যেতে পারে প্রফুল্ল কাননে। আর একান্তই না পারলেও ভারচুয়ালি হাজির হবেনই। সব মিলিয়ে কোভিডবিধি মেনেই পুজোর যজ্ঞ শুরু কেষ্টপুর প্রফুল্ল কাননে। এহেন তারকার মন জিততে তাই নিজের সেরাটা উজার করে দিচ্ছেন সৌমেন পাল। পুজোয় ফের ঘরের ছেলে হয়ে উঠতে চলেছেন সোনু সুদ।

[আরও পড়ুন: ভবানীপুর কেন্দ্রে পছন্দের সুবোধকে প্রার্থী হিসেবে চাইছেন Tathagata Roy, জানেন কে এই সুবোধ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement