২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিজেপির উসকানিতে দুর্গাপুজো নিয়ে ভুয়ো পোস্ট! ধৃত যুবকের বাড়িতে বিক্ষোভ তৃণমূলের

Published by: Tiyasha Sarkar |    Posted: September 11, 2020 3:29 pm|    Updated: September 11, 2020 3:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার রাজ্যে জারি সম্পূর্ণ লকডাউন (Lockdown)। জরুরি পরিষেবা ছাড়া বন্ধ সমস্ত কিছু। এই পরিস্থিতিতেই লকডাউনের নিয়ম ভেঙে দুর্গাপুজো নিয়ে পোস্ট করে কলকাতা থেকে ধৃত এক যুবকের বাড়ির সামনে বিক্ষোভ দেখাল তৃণমূল নেতারা। ঘটনাকে নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

সম্প্রতি দুর্গাপুজো নিয়ে একটি ভুয়ো পোস্ট ছড়িয়ে পড়ে ফেসবুকে (Facebook)। যা গোটা রাজ্যে তোলপাড় ফেলে দেয়। ওই পোস্টে বলা হয়েছিল, পুজোর সময় নাইট কারফিউ চলবে, অষ্টমীর অঞ্জলিতে ফুল থাকবে না, সিঁদুরখেলা হবে না, প্যান্ডেল ঘুরে ঘুরে ঠাকুর দেখাও যাবে না। এই পোস্ট ছড়িয়ে পড়ে হোয়াটসঅ্যাপেও। যদিও রাজ্য সরকার বা পুলিশ কেউই দুর্গাপুজো নিয়ে এখনও কোনও নিয়মাবলি প্রকাশ করেনি। তা সত্বেও সোশ্যাল মিডিয়ার পোস্টে সাধারণ মানুষ থেকে পুজো উদ্যোক্তা – প্রত্যেকেই বিভ্রান্ত হন। বিষয়টি নজরে পড়তেই কলকাতা পুলিশের তরফে টুইট করা হয়। অভিযুক্তদের খোঁজে শুরু হয় তদন্ত। ঘটনার পরেরদিনই ঘোলা ও বরাহনগর থানার পুলিশ গ্রেপ্তার করে ২ যুবককে। এরপর কলকাতা পুলিশ গ্রেপ্তার করে আরও ২ জনকে। শুক্রবার ধৃতদের মধ্যে একজনের বাড়ির সামনে জমায়েত করেন স্থানীয় তৃণমূল নেতারা। তাঁরা অভিযোগ তোলেন, বিজেপির থেকে টাকা নিয়ে অশান্তির সৃষ্টি করার জন্য এই ভুয়ো পোস্ট করেছে ওই যুবক। এই নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। যদিও ছেলের বিরুদ্ধে ওঠা টাকা নিয়ে ভুয়ো পোস্ট করার অভিযোগ মানতে নারাজ পরিবার। 

[আরও পড়ুন: গঙ্গায় ভেসে উঠল হুগলির নিখোঁজ NEET পরীক্ষার্থীর দেহ, খুন নাকি আত্মহত্যা? ধন্দে পুলিশ]

উল্লেখ্য, সম্প্রতি এ বিষয় নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) ক্ষোভ প্রকাশ করেন। তিনি পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন। সেইসঙ্গে সকলকে হুঁশিয়ারিও দেন যে এ ধরনের ভুয়ো পোস্টের ক্ষেত্রে কড়া পদক্ষেপ নেওয়া হবে প্রশাসনের তরফে।

আরও পড়ুন: লস্করযোগে ধৃত বঙ্গকন্যা তানিয়ার জঙ্গি কার্যকলাপের বিবরণ, ৭৫০ পাতার চার্জশিট দিল NIA

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement