BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

স্মার্ট কার্ড ছাড়াই মেট্রো স্টেশনে প্রবেশের চেষ্টা, চাঁদনিতে বাধা পেয়ে কর্মীকে বেধড়ক মারধর

Published by: Sucheta Sengupta |    Posted: December 10, 2020 8:40 pm|    Updated: December 10, 2020 8:43 pm

Employee of Kolkata metro beaten by passengers who were trying to entry at the metro sation without smart card| Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: জোর করে মেট্রো স্টেশনে প্রবেশের করার চেষ্টা। বাধা দিয়ে যুবকদের হাতে বেধড়ক মার খেলেন মেট্রোর এক কর্মী। ঘটনা ঘিরে বৃহস্পতিবার উত্তেজনা ছড়িয়ে পড়ে চাঁদনি চক (Chandni Chowk) স্টেশনে। আরপিএফের সহায়তায় ঘটনাস্থল থেকে দুই অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। জানা গিয়েছে, এহেন বেআইনি কাজে ধৃত কৌশিক দে এবং কৃশানু দে বারাকপুরের বাসিন্দা।

ঘটনা ঠিক কী? মেট্রো সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুর ১২ টা ৪০ নাগাদ দুই যুবক চাঁদনি চক স্টেশনে মেট্রো ধরতে আসেন। কিন্তু তাঁদের একজনের কাছে স্মার্ট কার্ড ছিল, অন্যজনের কাছে ছিল না। এবার একজনের স্মার্ট কার্ড গেটে পাঞ্চ করেই দু’জন ওই দরজা দিয়ে ঢুকতে যান। একে মেট্রোর ভাষায় বলা হয় – টেল গেটিং। কিন্তু অত দ্রুত তিনি যেতে না পারায় গেট বন্ধ হয়ে যায়। আটকে পড়েন ওই যুবক। হাতেনাতে তাঁকে ধরে ফেলেন গেটে কর্তব্যরত এক কর্মী। শুরু হয় তর্কাতর্কি।

[আরও পড়ুন: ২০২১-এ কেমন হবে মাধ্যমিকের প্রশ্ন? নম্বর বিভাজন সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ মধ্যশিক্ষা পর্ষদ]

তখন স্টেশনে খুব বেশি যাত্রী ছিলেন না। অভিযোগ, সেই সুযোগেই ওই দুই যুবক আচমকাই মেট্রো কর্মীর উপর হামলা চালায়। বেধড়ক মারধর করা হয় তাঁকে। তাদের দাবি, বিনা টিকিট বা কার্ডেই তাঁদের গেট দিয়ে ভিতরে ঢুকতে দিতে হবে। এই ঘটনার সময় প্রথমে আরপিএফ ছিল না। পরে অবশ্য গন্ডগোলের খবর পেয়ে তাঁরা ছুটে আসেন। এরপরই ওই যুবকদের আটক করা হয়। পরে তুলে দেওয়া হয় পুলিশের হাতে। কলকাতা মেট্রোর (Kolkata Metro) তরফে তাদের বেআইনি কাজের জন্য মামলা দায়ের হতে পারে।

[আরও পড়ুন: অভিষেক পত্নীর বিরুদ্ধে শুল্ক দপ্তরের মামলা গৃহীত হাই কোর্টে, সমন নিয়ে অনিশ্চয়তা জারিই]

নিউ নর্মালে কলকাতা মেট্রো পরিষেবা চালু হয়েছে বেশ কিছু নতুন নিয়ম মেনে। অ্যাপে ই-পাস বুকিংয়ের মাধ্যমে প্রথমে যাত্রীরা চলাফেরা শুরু করলেও, বর্তমানে সেসব নিয়ম অনেকটাই শিথিল। সম্প্রতি অফিস টাইম ছাড়া অন্য কোনও সময়ে ই-পাস আগে থেকে বুক করার কোনও প্রয়োজন নেই বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। সকাল ৮ টা থেকে ১১ টা এবং বিকেল ৫টা থেকে ৮টা পর্যন্তই শুধুমাত্র ই-পাস লাগবে। বাকি সময়ে স্মার্ট কার্ড নিয়েই যাতায়াত করতে পারবেন সকলে। তবে এখনও টোকেন দেওয়া হচ্ছে না কাউন্টার থেকে। এই সুবিধা দানের পরও এক যুবক স্মার্ট কার্ড ছাড়া ফাঁকি দিয়েই মেট্রোয় যাওয়ার পরিকল্পনা করেছিলেন। শাস্তিও পেয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে