BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এনআরএসে কুকুরছানা খুন কাণ্ডের চার্জশিটে ২ ছাত্রীর নাম, যুক্ত প্রমাণ লোপাটের ধারাও

Published by: Sayani Sen |    Posted: October 31, 2019 2:16 pm|    Updated: October 31, 2019 2:16 pm

Entally police filed a chargesheet on NRS Puppy killing case

অর্ণব আইচ:  এনআরএসে ১৬টি কুকুরছানা খুনের ঘটনায় চার্জশিট পেশ করল এন্টালি থানার পুলিশ। শিয়ালদহ আদালতে ২০৪ পাতার চার্জশিট জমা দেওয়া হয়। তাতে নাম রয়েছে সোমা বর্মন এবং মৌটুসি মণ্ডল নামে দুই ছাত্রীর। ওই চার্জশিটে অভিযুক্তদের বিরুদ্ধে পশু খুন, নৃশংসতা এবং প্রমাণ লোপাটের ধারা রয়েছে।

জানুয়ারি মাসের মাঝামাঝিতে এনআরএস হাসপাতালের মেটারনিটি ওয়ার্ডের পাশে জঞ্জালের স্তূপে একটি বস্তার মধ্যে বেশ কয়েকটি প্যাকেট পড়ে থাকতে দেখা যায়৷ প্যাকেটগুলির পাশেই আধমরা অবস্থায় পড়েছিল একটি কুকুর। একটি প্যাকেটের মুখ খোলা অবস্থায় পড়েছিল৷ ওই প্যাকেটের ভিতর একটি কুকুরছানা দেখতে পাওয়া যায়৷ কৌতূহলী হয়ে বাকি প্যাকেটের মুখ খুলতেই একে একে ১৬টি কুকুরছানার দেহ বেরিয়ে আসে৷ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান একাধিক পশুপ্রেমী সংগঠনের সদস্যরা। এই ঘটনা দেখে রোষের আগুনে জ্বলতে থাকেন পশুপ্রেমীরা। ওই আগুনে ঘি ঢালে ভাইরাল হওয়া একটি ভিডিও৷ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা যায়, লাঠি নিয়ে এলোপাথাড়ি কুকুর ছানাদের পেটাচ্ছে দুই মহিলা। পরিত্রাহী চিৎকার করছে ছোট ছোট ছানাগুলি। রেয়াত করা হচ্ছে না তাদেরও। হাতের সামনে যাকেই পাচ্ছে তাদের বেদম মারধর করছে ওই মহিলারা। মা কুকুরের আর্তনাদের সঙ্গে সঙ্গে চিৎকার জুড়ে দেয় কুকুর ছানারাও৷ নৃশংস অত্যাচারের এই ভিডিও সামনে আসার পরই অভিযুক্তদের গ্রেপ্তারির দাবিতে সরব হয়ে ওঠেন পশুপ্রেমীরা। ঘটনায় নড়েচড়ে বসে এনআরএস হাসপাতাল কর্তৃপক্ষ। ওই হাসপাতালের ডেপুটি সুপারের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়৷ ওই তদন্ত কমিটি রিপোর্ট জমা দেয়৷ প্রাথমিক রিপোর্টেই উঠে আসে তিন জন নার্সিং পড়ুয়া এবং দু’জন হাসপাতাল কর্মী-সহ মোট পাঁচ সন্দেহভাজনের নাম৷

[আরও পড়ুন: প্রতিমাসে ৩৫ টাকা রিচার্জ আর বাধ্যতামূলক নয়, নতুন অফার ভোডাফোনের]

এই ঘটনায় শিয়ালদহ আদালতে চার্জশিট পেশ করে এন্টালি থানার পুলিশ। ওই চার্জশিটে দুজন ছাত্রীর নাম রয়েছে। তারা হল কাকদ্বীপের বাসিন্দা সোমা বর্মন এবং বাঁকুড়ার মৌটুসি মণ্ডল। ২০৪ পাতার পশু খুন ও নৃশংসতার ধারায় অভিযুক্ত করা হয়েছে ২ ছাত্রীকে। সঙ্গে যোগ হয়েছে প্রমাণ লোপাটের ধারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে