১ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৮ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়ার পরামর্শমতো টেলিকম সংস্থাগুলি প্রতিমাসে ন্যূনতম টকটাইম রিচার্জ বাধ্যতামূলক করেছিল। ভোডাফোনের ক্ষেত্রে তাঁর পরিমাণ ছিল ৩৫টাকা। কিন্তু, এখন থেকে আর সেই রিচার্জ বাধ্যতামূলক রইল না। ন্যূনতম ২০টাকা রিচার্জ করলেই নিয়মিত পরিষেবা পাবেন গ্রাহকরা।


ভোডাফোন-এয়ারটেল-সহ অন্য টেলিকম সংস্থাগুলি ন্যূনতম রিচার্জ বাধ্যতামূলক করার পর অনেক গ্রাহককেই সমস্যায় পড়তে হচ্ছিল। ভোডাফোন জানায়, মাসে ৩৫ টাকা রিচার্জ না করলে পরিষেবা মিলবে না। সিমের ভ্যালিডিটি শেষ হয়ে যাবে। এবার সেসব ঝক্কি থেকে মুক্তি। ভোডাফোন নিজেদের পুরনো ২০ টাকা, ৩০ টাকা, ৫০ টাকার মতো ফুল টকটাইম ভাউচারগুলি ফিরিয়ে আনছে। ২০ টাকা রিজার্জ করলেই মিলবে ফুল টকটাইম। একই সঙ্গে মিলবে এক মাসের জন্য পরিষেবা।

[আরও পড়ুন: দুর্দান্ত অফার, মাত্র ১০১ টাকায় বাড়ি নিয়ে যান Vivo’র স্মার্টফোন]


অর্থাৎ সিমের ভ্যালিডিটি এক মাসের জন্য বেড়ে যাবে।  একইভাবে ৩০ টাকা এবং ৫০ টাকা রিচার্জ করলেও পাওয়া যাবে একমাসের পরিষেবা। অর্থাৎ ২০ টাকা রিচার্জ করলেই আপনি পেয়ে যাবে একমাসের অতিরিক্ত পরিষেবা। সেই সঙ্গে পাচ্ছেন ফুল টকটাইম। এর জন্য ৩৫ টাকা রিচার্জের প্রয়োজন হচ্ছে না। উল্লেখ্য, ভোডাফোনের ১০ টাকার ভাউচারও পাওয়া যায়। এই ভাউচারে অবশ্য ফুল টকটাইম পাওয়া যায় না। অতিরিক্ত পরিষেবাও পাওয়া যায় না।

[আরও পড়ুন: অতিরিক্ত ডেটা খরচ করেন? ব্যবহার করুন ভোডাফোন-এয়ারটেলের এই প্ল্যানগুলি]

সম্প্রতি জিও অন্য নেটওয়ার্কে মিনিটপ্রতি ৬ পয়সা কল চার্জ নির্ধারণ করার পর থেকেই ভোডাফোন-এয়ারটেলের ব্যবসা বাড়ছে। শেয়ার বাজারেও দর বাড়ছে দুই সংস্থার। এই পরিস্থিতিতে বাজারের দখল নিতে একের পর এক অফার আনছে ভোডাফোন। ফুল টকটাইমের পাশাপাশি কয়েকটি অল-রাউন্ডার প্যাকও আনছে ভোডাফোন। একইভাবে আসরে নেমেছে এয়ারটেলও। তবে, তাঁরা এখনও ভোডাফোনের মতো পূরনো কোনও ফুল টকটাইম প্যাক ফিরিয়ে আনার সিদ্ধান্ত ঘোষণা করেনি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং