৩০ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অর্ণব আইচ:  শহরে ফের জাল নোট উদ্ধার। বাবুঘাটের কাছে লক্ষাধিক টাকার জাল নোট-সহ একজনকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের এসটিএফ।

[ আরও পড়ুন: গোড়া থেকেই একাধিক সিগন্যাল ভেঙেছে পারভেজ, সিসিটিভি ফুটেজে মিলল নয়া তথ্য]

ধৃতের নাম ইউসুফ শেখ। মালদহের বৈষ্ণবনগরের কুমভিরা গ্রামে বাড়ি বছর একুশের ওই যুবকের। গোপন সূত্রে খবর পেয়ে বাবুঘাটের কাছে স্ট্যান্ড রোডে ইউসুফকে হাতেনাতে ধরে ফেলেন কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফের আধিকারিকরা। তদন্তকারীরা জানিয়েছেন, ধৃতের কাছ থেকে ১ লক্ষ ৯২ হাজার টাকার জালনোট পাওয়া গিয়েছে। সবকটি নোটই দু’হাজার টাকার। রাতে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে মামলা রুজু করে তদন্তে নেমেছেন এসটিএফের তদন্তকারীর আধিকারিকরা।

মাস খানেক আগে, ধর্মতলা চত্বরে ইডেন গার্ডেন্সের সামনে থেকে জাল নোট-সহ দু’জনকে গ্রেপ্তার করেছিল কলকাতা পুলিশের এসটিএফই।  তাদের কাছ থেকে দু’হাজার টাকার নোটেই পাঁচ লক্ষ টাকা জাল নোট পাওয়া গিয়েছিল। ধৃতের মধ্যে একজনের ছিল মালদহের বৈষ্ণবনগরের বাসিন্দা। আর একজনের বাড়ি ছিল বিহারের পূর্ণিয়ায়। সত্যি কথা বলতে, শহরে জুড়ে জাল নোটের কারবারের রমরমা বাড়ছে। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যাচ্ছে, যারা জাল নোটের কারবারের সঙ্গে যুক্ত, তাদের বাড়ির মালদহের বৈষ্ণবনগরেই। এই ঘটনার আগে আবার নজরদারি চালানোর সময়ে হেয়ার স্ট্রিট থানা এলাকা থেকে দু’জনকে ধরে ফেলেন কর্তব্যরত পুলিশ আধিকারিকরা। ধৃতদের কাছে একটি ব্যাগ ছিল। সেই ব্যাগ থেকে সাত লক্ষ টাকার জাল নোট উদ্ধার হয়। শহর জুড়ে জাল নোটের রমরমায় উদ্বেগ বাড়ছে প্রশাসনের।

[আরও পড়ুন: স্টেশনের সংগীতচর্চা থেকে পুজো প্যান্ডেলে ছড়াল সুর, থিম সং গাইলেন রানাঘাটের লতাকণ্ঠী রানু]

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং