১১ ফাল্গুন  ১৪২৬  সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অর্ণব আইচ: স্কুলবাসে আচমকা আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বেহালায়। মঙ্গলবার দুপুরে বেহালার অক্সফোর্ড মিশন মাঠের কাছে ঘটনাটি ঘটে। দমকলকর্মীদের মতে অগ্নিকাণ্ডের সময় বাসে পড়ুয়ারা ছিল না। যদিও প্রত্যক্ষদর্শীদের মতে, পড়ুয়ারা তখন বাসে উঠছিল। কেউ কেউ বাসে উপস্থিতও ছিল। তবে ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। দমকলের ২টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার দুপুরে অক্সফোর্ড মিশন মাঠের কাছে দাঁড়িয়েছিল বেসরকারি ওই স্কুলবাসটি। প্রত্যক্ষদর্শীদের মতে, বাসটি যখন দাঁড়িয়েছিল তখনই আচমকা বাসটিতে আগুন লাগে। স্কুল ছুটির পর বাসে তখন পড়ুয়ারা উঠছিল। বাসের মধ্যেও অনেকে ছিল। আগুন লাগার সঙ্গে সঙ্গে পড়ুয়াদের তড়িঘড়ি বাস থেকে নামিয়ে আনা হয়। খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে আসে দমকলের ২টি ইঞ্জিন। কিছুক্ষণের প্রচেষ্টাতেই আগুন নিয়ন্ত্রণে আসে। দমকলকর্মীদের মতে, বাসে যখন আগুন লাগে, তখন কোনও পড়ুয়া সেখানে উপস্থিত ছিল না।  কিন্তু পড়ুয়ারা বাসের মধ্যে না থাকায় ক্ষয়ক্ষতি কিছু হয়নি।

[ আরও পড়ুন: আনন্দ বদলে গেল বিষাদে, বিয়েবাড়ি এসে ল্যাম্পপোস্ট চাপা পড়ে মৃত্যু খুদের ]

মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকেই বাসে আগুন লেগে যায়। বাসের ইঞ্জিন চালু থাকায় ঘটনাটি ঘটে। অনেকে আবার বলছেন, বাসটি যেখানে দাঁড়িয়েছিল, তার পাশের ঝুপড়িতে আগুন জ্বলছিল। সেখান থেকে কোনও কারণে আগুন লেগে যায় স্কুলবাসটিতে। তবে সরকারিভাবে এখনও আগুন লাগার কারণ সম্পর্কে কিছু জানানো হয়নি।

কিছুদিন আগে কাঁকুড়গাছির একটি বহুতলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার খবর পেতেই বহুতলের সব ফ্ল্যাটের বাসিন্দাদের মধ্যে ছড়ায় আতঙ্ক। দ্রুত তাঁরা নিচে নেমে আসেন। এদিকে অফিসের বাইরে থেকে কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন স্থানীয়রা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে এসে পৌঁছায় পাঁচটি ইঞ্জিন। তবে তিনটি ইঞ্জিনের চেষ্টাতেই খানিকক্ষণ পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে, আগুন নেভানোর সময় জখম হন এক দমকল কর্মী।

[ আরও পড়ুন: কলকাতা পুলিশের STF-এর বড় সাফল্য, অভিযানে উদ্ধার ১০৫ কোটি টাকার মাদক! ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং