৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

লাইসেন্স ফি না দেওয়ায় হাওড়া স্টেশনের ফুডপ্লাজা বন্ধ করল রেল

Published by: Monishankar Choudhury |    Posted: April 2, 2021 3:52 pm|    Updated: April 2, 2021 4:38 pm

An Images

সুব্রত বিশ্বাস: লাইসেন্স ফি না দেওয়ায় হাওড়া স্টেশনের (Howrah station) ফুডপ্লাজা বন্ধ করল রেল। বৃহস্পতিবার আইআরসিটিসি লিখিতভাবে এই নির্দেশ দেওয়ার পর শুক্রবার খোলেনি ফুডপ্লাজাটি।

[আরও পড়ুন: সুন্দরবন এলাকায় অনন্য নজির, এই প্রথম ভোটাধিকার প্রয়োগ করোনা রোগীর]

আইআরসিটিসির পূর্বাঞ্চলের জিজিএম দেবাশিস চন্দ্র জানান, বকেয়া না মেটানোয় রমেন ডেকার সংস্থাকে সরিয়ে দেওয়া হয়েছে। নতুন করে টেন্ডার ডাকা হবে। উল্লেখ্য, লকডাউনের সময় বন্ধ হয়ে গিয়েছিল হাওড়া স্টেশনের ফুডপ্লাজা। আনলক পর্যায়ে ৬ জানুয়ারি ফের খোলা হলেও রেলের বকেয়া তারা মেটায়নি বলে জানা গিয়েছে। একদিকে বকেয়া না মেটানো, অন্য দিকে পুরনো অধিকাংশ কর্মীদের সরিয়ে নতুনদের নিয়ে সংস্থাটি খোলায় নানা অভিযোগ ওঠে রমেন ডেকার সংস্থার বিরুদ্ধে। বেতন না দেওয়া, পিএফ ঠিকমতো জমা না দেওয়া, কাজ ফিরে পাওয়ার দাবিতে আন্দোলন চলতে থাকে।

এদিকে, কর্মীদের অসন্তোষের বিষয়টি পৌঁছায় লেবার কমিশনেও। ফুডপ্লাজা খুললেও রেলের বাড়তি জায়গা নেওয়ায় তিন বছরের জন্য সাত কোটি টাকা বকেয়া দাবি করে রেল। এছাড়া, বাৎসরিক ফি ৫ কোটি ৮০ লক্ষ টাকাও জমা দেয়নি সংস্থা। বারবার নোটিশ পাঠিয়ে সুফল না পাওয়ায় বৃহস্পতিবার আইআরসিটিসি সংস্থাকে বন্ধের নোটিশ দেয়। ফলে শুক্রবার থেকে বন্ধ হয়ে যায় ফুডপ্লাজাটি। করোনা আবহে বহু কর্মী আবার কর্মহীন হয়ে পড়ে। এই বিষয়ে প্রতিক্রিয়া জানতে সংস্থার মালিক রমেন ডেকাকে ফোন করলেও তিনি ফোন ধরেননি। ফলে এখনও তাঁর প্রতিক্রিয়া জানা যায়নি।

[আরও পড়ুন: ‘কমিশন চালাচ্ছেন অমিত শাহ, ওঁকেই চেয়ারম্যান করা হোক’, খোঁচা মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement