BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এবার ওয়াই ক্যাটেগরি নিরাপত্তা পেলেন বিজেপি নেতা সব্যসাচী দত্ত

Published by: Subhamay Mandal |    Posted: October 30, 2019 4:10 pm|    Updated: October 30, 2019 4:14 pm

Former Bidhannagar mayor Sabyasachi Dutta gets Y category security

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: তৃণমূল ছেড়ে সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন। এবার কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন সব্যসাচী দত্ত। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে তাঁকে ‘Y’ ক্যাটেগরি নিরাপত্তা দেওয়ার কথা জানানো হয়েছে। আজ, বুধবার থেকেই কেন্দ্রীয় বাহিনী পাচ্ছেন তিনি।

গত ১ অক্টোবর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বিজেপির জনজাগরণ সভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দেন বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। রাজারহাট-নিউটাউনের বিধায়কের হাতে দলীয় পতাকা তুলে দেন অমিত শাহ। বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁকে কলকাতা জেলার বিভিন্ন সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয় সব্যসাচীকে। গান্ধী সংকল্প যাত্রার জন্য শহরের বিভিন্ন কর্মসূচির দায়িত্ব পড়ে তাঁর কাঁধে। প্রসঙ্গত, যেদিন তিনি বিজেপিতে যোগ দেন তার পরের দিন সব্যসাচীর নিরাপত্তারক্ষী তুলে নেয় রাজ্য সরকার। তারপর থেকে তিনি নিজের ব্যক্তিগত নিরাপত্তারক্ষী নিয়েই ঘুরতেন সব জায়গায়।

[আরও পড়ুন: ভাইফোঁটা দেওয়ার ফাঁকে শোভনকে সুগার নিয়ন্ত্রণের পরামর্শ মমতার]

বস্তুত, তৃণমূল বা অন্যান্য দল ছেড়ে যে সমস্ত নেতা-নেত্রীরা বিজেপিতে যোগ দিয়েছেন তাঁদের প্রত্যেককেই কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেয় শীর্ষ নেতৃত্ব। দলবদলে বিজেপির টিকিটে জেতা বহু সাংসদই জেড ক্যাটেগরি নিরাপত্তা পান। যেহেতু সব্যসাচীর নিরাপত্তারক্ষী নবান্ন প্রত্যাহার করেছিল তাই তাঁকে তড়িঘড়ি ওয়াই ক্যাটেগরি নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এবার সর্বত্র সিআরপিএফ জওয়ান পরিবেষ্টিত হয়ে চলাফেরা করবেন বিজেপি নেতা।

এই প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘সব্যসাচীকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছে ভাল কথা। উনি প্রাক্তন মেয়র। ওনার নিরাপত্তার ব্যাপার রয়েছে। আমরাও চেয়েছিলাম। আমাদের দলের জনপ্রতিনিধিদের উপর হামলার ঘটনা ঘটেছে। বনগাঁর বিধায়ক এর উপর হামলা হয়েছিল।’

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কুরুচিকর পোস্ট, গ্রেপ্তার সিঙ্গুরের যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে