৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অক্সিজেন প্লান্ট থেকে গ্যাস লিক, আতঙ্কে এনআরএস হাসপাতালে হুড়োহুড়ি রোগীদের

Published by: Sayani Sen |    Posted: October 7, 2021 9:13 am|    Updated: October 7, 2021 9:41 am

Gas leak from oxygen plant at NRS Medical College & Hospital sparks panic । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের হাসপাতালে অক্সিজেন বিপর্যয়। এবার ঘটনাস্থল এনআরএস মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (NRS Medical College & Hospital)। ওই হাসপাতালে অক্সিজেন প্লান্ট থেকে গ্যাস লিক করায় বিপত্তি। তার ফলে আতঙ্কিত হয়ে পড়েন রোগী ও রোগীর পরিজনেরা। ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন। এই ঘটনায় কোনও রোগীর ক্ষতি হয়নি বলেই দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। 

বৃহস্পতিবার সকালে ফ্রেজার ওয়ার্ডের কাছে অক্সিজেন প্লান্ট থেকে গ্যাস লিক হতে থাকে। মুহূর্তের মধ্যে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ে হাসপাতালে। আতঙ্কিত হয়ে পড়েন রোগীরা। কার্যত হুড়োহুড়ি শুরু করে দেন তাঁরা। রোগীর পরিজনেরাও আতঙ্কিত হয়ে পড়েন। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি এই ঘটনায় কোনও রোগীর ক্ষতি হয়নি। রোগী এবং রোগীর পরিজনদের অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শ এনআরএস মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের।  

[আরও পড়ুন: WB By-Election: চার কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা বিজেপির, প্রাধান্য স্থানীয়দের]

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে খবর, দমকলে খবর দেয়। হাসপাতালে পৌঁছেছে দমকলের ৩টি ইঞ্জিন। এছাড়াও অক্সিজেন প্লান্ট রক্ষণাবেক্ষণকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এদিকে, রক্ষণাবেক্ষণকারী সংস্থার দাবি, অক্সিজেন প্লান্টে গ্যাস লিক সংক্রান্ত কোনও খবর পাননি তাঁরা। 

উল্লেখ্য, গত মে মাসে অক্সিজেন সরবরাহ নিয়ে এবার বড়সড় সমস্যায় পড়ে বেলেঘাটা আইডি (Beleghata ID) হাসপাতাল কর্তৃপক্ষ। অক্সিজেন সরবরাহকারী পাইপলাইনে বরফ জমে বিপত্তি ঘটে। ফলে প্লান্ট থেকে সরবরাহ স্তব্ধ হয়ে যায়। দ্রুত পাইপলাইন মেরামতির কাজ শুরু হয়। বিকল্প পাইপলাইনে কোভিড ওয়ার্ডগুলিতে অক্সিজেন সরবরাহও করা হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের এনআরএস হাসপাতালে অক্সিজেন বিপর্যয়। 

[আরও পড়ুন: অ্যাপয়েন্টমেন্ট নিয়ে শাহরুখের সঙ্গে দেখা করেন আরিয়ান! মা-বাবার অবহেলাই ছেলের নেশার কারণ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement