১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ব্ল্যাকমেল’ করেন রাজ্যপাল! বিস্ফোরক Mamata Banerjee

Published by: Sayani Sen |    Posted: August 28, 2021 4:15 pm|    Updated: August 28, 2021 6:22 pm

Governor Jagdeep Dhankhar blackmailing me, alleges CM Mamata Banerjee । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য-রাজ্যপাল সম্পর্ক মোটেও সুমধুর নয়। মতবিরোধে প্রায় সবসময়ই সরগরম রাজভবন-নবান্ন। তবে শনিবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, যেকোনও ফাইলে সই করতে গেলে ‘ব্ল্যাকমেল’ করেন রাজ্যের সাংবিধানিক প্রধান। 

বিশ্বভারতীকে বিশ্ববিদ্যালয়কে (Visva-Bharatai University) বিজেপির আখড়া বানিয়ে ফেলেছেন বলে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। দিনকয়েক আগে কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকারের সঙ্গে বিজেপি নেতৃত্বকে ওই বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে অংশ নেওয়ার পর থেকে বিতর্ক যেন নয়া রূপ পায়। ইতিমধ্যেই তার প্রতিবাদে সরবও হয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। এদিকে, আবার তিন পড়ুয়াকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়ে শোরগোল শুরু হয়েছে। ছাত্রছাত্রীরা শুক্রবার রাত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়ি ঘেরাও করে আন্দোলনে শামিল হয়েছেন। এই পরিস্থিতিতে তৃণমূল ছাত্র পরিষদের অনুষ্ঠান মঞ্চ থেকে বিশ্বভারতী প্রসঙ্গে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বিশ্বভারতীর বোর্ড মেম্বার সকলেই বিজেপি। শুধু বিশ্বভারতী নয়, বেশিরভাগ জায়গার একই অবস্থা। কই রাজ্যপাল এ নিয়ে কিছু বলেন না তো? ওনার লোক থাকতে হবে সব জায়গায়। নইলে একটা ফাইল সই করাতে গেলেই ব্ল্যাকমেল করেন।”  

[আরও পড়ুন: ‘রাজনীতিতে না পেরে এজেন্সি লেলিয়ে দিচ্ছে’, কয়লা কাণ্ডে কেন্দ্রকে তোপ Mamata Banerjee’র]

গণতন্ত্র বলে আর কিছু নেই বলেও দাবি করেন তিনি। কেন্দ্রের মোদি সরকার সকলের গণতান্ত্রিক অধিকারও কেড়ে নিচ্ছেন বলেই অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের। সে বিষয়ে আলোচনা করতে প্রত্যেকটি রাজ্যের মুখ্যমন্ত্রীকে ফের একজোট হওয়ার বার্তা দিয়েছেন তিনি। সকলে চাইলে তিনি বৈঠকে বসতে পারেন বলেই জানিয়েছেন। রাজনৈতিক মহলের মতে, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে (Assembly Election ২০২১) বিপুল জনসমর্থনকে পুঁজি করে তৃতীয়বার রাজ্যের মসনদে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এবার লক্ষ্য ২০২৪ সালের লোকসভা নির্বাচন। তাই অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের জোট বাঁধার আহ্বান জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, দায়িত্ব নেওয়ার পর থেকে বারবার বাংলার শাসকদলের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন জগদীপ ধনকড়। বারবারই তাঁর বিরুদ্ধে বিজেপির হয়ে কাজ করার অভিযোগ উঠেছে। যদিও সে অভিযোগ নস্যাৎ করেছেন রাজ্যপাল। মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিনের বিস্ফোরক অভিযোগের পালটা কোনও প্রতিক্রিয়া রাজ্যপালের তরফে এখনও পাওয়া যায়নি। এই অভিযোগকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘাত আরও জোরাল আকার নেবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।  

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: TMCP Foundation Day: ‘যে রাজ্যে পা রাখব সেটাই দখল করব’, অমিত শাহকে চ্যালেঞ্জ অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে