BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কলকাতায় তৃতীয় COVID হাসপাতাল, জোকা ESIতে তৈরি করোনা চিকিৎসার পরিকাঠামো

Published by: Sucheta Sengupta |    Posted: June 15, 2020 8:34 pm|    Updated: June 15, 2020 8:37 pm

An Images

ক্ষীরোদ ভট্টাচার্য: করোনা পরিস্থিতি সামলাতে কলকাতার আরও একটি হাসপাতালকে COVID হাসপাতাল তৈরির পদক্ষেপ নিল রাজ্য স্বাস্থ্য দপ্তর। জোকার ESI হাসপাতালকে করোনা রোগীদের চিকিৎসার জন্য চিহ্নিত করা হয়েছে। সোমবার স্বাস্থ্য দপ্তরের প্রধান সচিব চিঠি লিখে নির্দেশ জারি করেছেন। ৫০০ টি শয্যাবিশিষ্ট এই হাসপাতালে মূলত করোনা সন্দেহভাজনদের চিকিৎসা হবে। 

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল, সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পর শহর কলকাতা ও সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনা এলাকার জন্য আরও একটি হাসপাতালকে COVID হাসপাতাল হিসেবে প্রতিষ্ঠার সিদ্ধান্ত নিল রাজ্যের স্বাস্থ্যদপ্তর। জোকা ইএসআই হাসপাতালের বেশ কয়েকদিন ধরেই করোনা চিকিৎসার পরিকাঠামো তৈরি করা হচ্ছিল। করোনা আক্রান্ত হয়েছেন, এমন সন্দেহ হলেই এই হাসপাতালে ভরতি করিয়ে যাবতীয় পরীক্ষা ও চিকিৎসা করা হবে। এখানে ৫০০টি শয্যা রয়েছে। ফলে বহু রোগীরই চিকিৎসা হতে পারবে বলে আশা চিকিৎসকদের। খুব শিগগিরই COVID হাসপাতাল হিসেবে চালু করা হবে বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: এন্টালিতে বিজেপি যুব মোর্চার কর্মসূচি ঘিরে ব্যাপক অশান্তি, গ্রেপ্তার সৌমিত্র খাঁ]

এর আগে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালকে পুরোদমে COVID হাসপাতাল হিসেবে চালু করা হয়েছিল। অন্যান্য বিভাগের চিকিৎসা বন্ধ করে গোটা হাসপাতালেই চলছিল করোনার চিকিৎসা। এরপর বিটি রোডে সাগর দত্ত হাসপাতাল ও মেডিক্যাল কলেজকেও COVID হাসপাতাল করা হয়। তবে এখানে একেবারে সংকটজনক রোগীদের চিকিৎসা হচ্ছে। যদিও করোনা হাসপাতাল করায় সাগর দত্তে জুনিয়র চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের বিক্ষোভ হয়েছে। এবার জোকা ইএসআইয়ে করোনার চিকিৎসা শুরু হলে কলকাতা মেডিক্যাল বা বাঙুর হাসপাতালের চাপ অনেকটাই কমবে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: শিশু খুনের কয়েক বছর আগে স্ত্রীকে হত্যা? বড়বাজার কাণ্ডে ধৃতের প্রতিবেশীদের বয়ানে রহস্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement