BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

যাদবপুরের ছাত্র সংসদ নির্বাচনে জয়জয়কার বামপন্থীদের, দাগ কাটল এবিভিপি

Published by: Soumya Mukherjee |    Posted: February 20, 2020 3:30 pm|    Updated: February 20, 2020 7:17 pm

Jadavpur University campus polls held after three years

দীপঙ্কর মণ্ডল: ছাত্র সংসদের ফলাফলকে কেন্দ্র করে টানটান উত্তেজনা তৈরি হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। বৃহস্পতিবার সকাল দশটায় শুরু হয়েছে ছাত্র সংসদ নির্বাচনের ভোট গণনা। তিনটি ছাত্র সংসদ। তার মধ্যে বিজ্ঞান বিভাগে প্রতিবারের মতো জয়ী হয়েছে উই দ্য ইনডিপেনন্ডেন্ট। মোট ৩৯টি আসনের মধ্যে আটটি ভোট হয়েছিল। সবগুলিতে জয়ী হয়েছে তারা। এই সংগঠনের সঙ্গে কোনও রাজনৈতিক দলের যোগ নেই। ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি বিভাগেও নির্দল সংগঠন ডেমোক্র‌্যাটিক স্টুডেন্টেস ফ্রন্ট জিতেছে । দ্বিতীয় স্থানে রয়েছে আরএসএস (RSS)’র ছাত্র সংগঠন এবিভিপি। এই প্রথম যাদবপুরে খাতা খুললেন গেরুয়া ছাত্ররা। তবে সবার নজর কলা বিভাগের দিকে। এখনও পর্যন্ত এই বিভাগের চারটি পদে ভারতীয় ছাত্র ফেডারেশন (SFI) প্রচুর ভোটে এগিয়ে আছে বলে খবর পাওয়া গিয়েছে।

বাম এবং অতি বামদের গড় হিসেবে পরিচিত এই বিশ্ববিদ্যালয়ে প্রায় ৩ বছর পর ছাত্র ভোটের অনুমতি দেয় রাজ্য সরকার। বুধবার বিশ্ববিদ্যালয়ের কলা, বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিং-প্রযুক্তি বিভাগে ভোটগ্রহণ হয়েছে। উপাচার্য সুরঞ্জন দাস ছাত্রদের শান্তি বজায় রাখার অনুরোধ জানিয়েছেন। উল্লেখ্য, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নির্বাচন শুধু ছাত্রদের নির্বাচন হিসেবে পরিগণিত হয় না। গোটা দেশের নজর থাকে এই প্রতিষ্ঠানের দিকে।

[আরও পড়ুন: কেমন চলছে পরীক্ষা? খোঁজ নিতে হাজরার স্কুলে হাজির মুখ্যমন্ত্রী ]

 

নির্বাচন শেষ হওয়ার পর ভোট গণনা ঘিরেও ক্যাম্পাস জুড়ে বিভিন্ন পতাকা। এবার প্রথম যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র নির্বাচনের কেন্দ্রীয় প্যানেলে প্রার্থী দিয়েছে আরএসএসের ছাত্র সংগঠন এবিভিপি। প্রার্থী দিয়েছে তৃণমূলের ছাত্র সংগঠন টিএমসিপিও। নির্বাচনের ফলাফলে দেখা যাচ্ছে তাদের অবস্থাই সবচেয়ে খারাপ।

[আরও পড়ুন: মুখেই তৈরি থাকার বার্তা, পুরভোটের দিন পিছোতে কমিশনের দ্বারস্থ হচ্ছে বঙ্গ বিজেপি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে