২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

স্কুল খুললে কলেজ কেন খুলবে না? প্রশ্ন তুলে মুখ্যমন্ত্রীকে বিঁধলেন জগদীপ ধনকড়

Published by: Tiyasha Sarkar |    Posted: February 4, 2021 6:47 pm|    Updated: February 4, 2021 7:23 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: স্কুল খুললেও এখন কলেজ-বিশ্ববিদ্যালয় খুলবে না বলেই জানিয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী। কিন্তু কেন এমন সিদ্ধান্ত? সেই প্রশ্ন তুলে রাজ্যকে বিঁধলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। ক্ষোভ প্রকাশ করে বললেন, “আমি বারবার মুখ্যমন্ত্রীকে বলি, কিন্তু তা সত্ত্বেও আমাকে কিছু জানানো হয় না।” পাশাপাশি দাবি জানান, হিংসামুক্ত নির্বাচনের।

বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একাধিক ইস্যুতে রাজ্যকে তুলোধনা করেন জগদীপ ধনকড়। বিধানসভা নির্বাচন প্রসঙ্গে বলেন, “আমি চাই চলতি বছরে নির্বাচন হোক নিরপেক্ষ ও হিংসামুক্ত।” এদিন ফের পুলিশের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ তোলেন তিনি। বলেন, “গত পঞ্চায়েতে রক্ত ঝড়েছে। আমি চাই না বিধানসভায় সেরকম হোক। বারবার পুলিশকে বলছি রাজনীতি থেকে বিরত থাকতে। নিরপেক্ষভাবে কাজ করাই পুলিশের কর্তব্য।” এদিন নিউ নর্মালে স্কুল খোলা প্রসঙ্গেও শাসকদলকে তোপ দাগেন জগদীপ ধনকড়। বলেন, “স্কুল খুললেও কলেজ, বিশ্ববিদ্যালয়ে ক্লাস হবে না। কেন সরকার এমন করেছে আমি জানি না। রাজ্য আমাকে কিছু জানায় না। আমি বারবার বলি মুখ্যমন্ত্রীকে। কিন্তু তারপরও আমাকে কিছু জানানো হয় না। এরাজ্যে আসলে গণতন্ত্র বলে কিছু নেই। জরুরি অবস্থার মতো পরিস্থিতি তৈরি হয়েছে।”

[আরও পড়ুন: মমতার পালটা, দল বললেই নন্দীগ্রাম থেকে বিধানসভা নির্বাচনে লড়াইয়ের বার্তা শুভেন্দুর]

প্রসঙ্গত, সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানিয়েছেন, চলতি মাসের ১২ তারিখ খুলবে স্কুল। আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস হবে। কিন্তু কলেজ ও বিশ্ববিদ্যালয় শুরু হবে না এখনই। কতদিনে শুরু হবে তাও এখনও জানা যায়নি। এদিকে স্কুলের ক্ষেত্রে পড়ুয়াদের দুই বা তার অধিক ভাগে ভাগ করে ক্লাস করানো হবে। কিন্তু স্কুল খুললেও কলেজ, বিশ্ববিদ্যালয় না খোলার বিষয়টিতে ক্ষুব্ধ পড়ুয়া, অভিভাবকরাও।

[আরও পড়ুন: পুরুলিয়া যাওয়ার পথে দুর্ঘটনার কবলে শুভেন্দুর কনভয়, অল্পের জন্য রক্ষা পেলেন বিজেপি নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement