Advertisement
Advertisement
Jyotipriya Mallick

রেশন দুর্নীতি মামলা: ধান কেনাবেচায় ১ কোটি লেনদেন! অরণ্যভবনে ইডি অভিযানে উদ্ধার নথি

মিলেছে ১০ কোটি টাকার বিমার নথি ও ৬০০ টি স্ট্যাম্প পেপার।

Jyotipriya Mallick: ED raid at Aranya bhawan on ration scam
Published by: Tiyasha Sarkar
  • Posted:December 21, 2023 6:40 pm
  • Updated:December 21, 2023 8:34 pm

অর্ণব আইচ: অরণ্যভবনে ইডির তল্লাশিতে উদ্ধার ধান কেনাবেচার নথি। ১ কোটি টাকা লেনদেনের নথি মিলেছে বলেই দাবি তদন্তকারীদের। যা তদন্তে সহযোগিতা করবে বলেই মনে করছেন ইডি আধিকারিকরা।

রেশন দুর্নীতি মামলায় জড়িত সন্দেহে অক্টোবর মাসে গ্রেপ্তার করা হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে। বর্তমানে হেফাজতে রয়েছেন তিনি। এদিকে দুর্নীতির শিকড়ে পৌঁছতে মরিয়া ইডি। মঙ্গলবার দুপুর ১ টা বেজে ৭ টা নাগাদ অরণ্যভবনে যান ইডির আধিকারিকরা। সোজা চলে যান নতলায়। সেখানেই বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘর। বনমন্ত্রীর ঘরে চলে তল্লাশি। মঙ্গলবার দীর্ঘ তল্লাশি চালিয়ে অরণ্যভবনে জ্যোতিপ্রিয় মল্লিকের চেম্বার থেকে ১০ কোটি টাকার বীমা ও সেই সংক্রান্ত নথি উদ্ধার করে ইডি। এছাড়াও বেশ কয়েকটি সম্পত্তির নথি মিলেছিল নামে ও বেনামে। অন্যের নামে কেনা হলেও তদন্তকারীদের অনুমান, ওইগুলো বালুরই। এছাড়াও ৬০০ টি স্ট্যাম্প উদ্ধার হয়।

Advertisement

[আরও পড়ুন: নারীপাচারের ছক? তরুণীকে ‘অপহরণের চেষ্টা’য় ধৃত তৃণমূল পঞ্চায়েত সদস্যার ছেলে]

এবার প্রকাশ্যে আরও চাঞ্চল্যকর তথ্য। ইডি সূত্রে খবর, অরণ্যভবনে মিলেছে বেআইনিভাবে ধান কেনাবেচার নথি। যেখানে প্রায় ১ কোটি টাকা লেনদেনের হদিশ মিলেছে বলে খবর। পাওয়া গিয়েছে, একটি চুক্তিপত্র। জানা গিয়েছে, এই ধান কেনাবাচার সঙ্গে যোগ মিলেছে বাকিবুরেরও। উদ্ধার হওয়া এই নথির সূত্র ধরেই রেশন দুর্নীতির আরও একাধিক তথ্য মিলতে পারে বলে মনে করছে তদন্তকারীরা।

Advertisement

[আরও পড়ুন: অর্থই অনর্থের মূল! সম্পত্তি নিয়ে অশান্তির জেরে ভাইকে খুন দাদার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ