৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পরিযায়ী শ্রমিকদের ফেরানোর ইচ্ছা নেই রাজ্যের, টুইটে অভিযোগ কৈলাসের

Published by: Subhamay Mandal |    Posted: May 8, 2020 9:42 pm|    Updated: May 8, 2020 9:42 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বাঙালি পরিযায়ী শ্রমিকদের ফেরাতে রাজ্য সরকারের উদ্যোগ নেই। এজন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকেই অভিযোগের আঙুল তুললেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। শুক্রবার তিনি এক টুইটে বলেন, “এখন সব রাজ্য সরকারই তাদের শ্রমিকদের প্রতি সংবেদনশীল। শ্রমিকদের ঘরে ফেরানোর চেষ্টা করছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বাঙালি শ্রমিকদের ফিরিয়ে আনতে কোনও চেষ্টাই করেননি।”

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও এদিন কৈলাসের সুরেই সরব হয়েছেন। তাঁর বক্তব্য, পশ্চিমবঙ্গ সরকার চাইছে না পরিযায়ী শ্রমিকরা ফিরুক। পশ্চিমবঙ্গে দু’টি ট্রেনের পর আর কোনও ট্রেন আসেনি। আর তাতে কতজন শ্রমিক এসেছেন? রাজস্থান থেকে আসা ট্রেনে তীর্থযাত্রীরাই ছিলেন। চিকিৎসা করতে যারা বাইরে রয়েছেন অনেকেই আটকে রয়েছেন। তাদের ফেরানোর উদ্যোগ নেই। এই সরকারের নীতি, মানবিকতা নেই। শুধু রাজনীতি করছে বলে অভিযোগ করেন বিজেপির রাজ্য সভাপতি।

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের ফেরানোর ইস্যুতে মমতাকে আক্রমণ, গণশক্তিই হাতিয়ার বঙ্গ বিজেপির!]

এদিন করোনা, পরিযায়ী শ্রমিক ছাড়াও একাধিক ইস্যু নিয়ে রাজভবনে যায় বিজেপির এক প্রতিনিধি দল। প্রতিনিধি দলে দিলীপ ঘোষ ছাড়াও ছিলেন রাহুল সিনহা, মুকুল রায় প্রমুখ বিজেপির শীর্ষ নেতারা। করোনা রোধে রাজ্যের ব্যর্থতা, রেশন দুর্নীতি-সহ একাধিক বিষয় নিয়ে সরকারের বিরুদ্ধে রাজ্যপালের কাছে নালিশ জানান দিলীপরা। দিলীপবাবু জানান, ‘প্রাক্তন মেয়রকে কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের প্রশাসক হিসেবে নিযুক্ত করে রাজ্য সরকার ভারতের সংবিধানের অবমাননা এবং ক্ষমতা কুক্ষিগত করার অপচেষ্টা করেছে। এই অনৈতিক পদক্ষেপের বিরুদ্ধে অভিযোগ জানাতে আমরা আজ মহামান্য রাজ্যপালের দ্বারস্থ হই।’

[আরও পড়ুন: ‘পরিযায়ী শ্রমিকদের দায় কেন্দ্রের নয়’, ঔরঙ্গাবাদের দুর্ঘটনা নিয়ে মন্তব্য দিলীপ ঘোষের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement