BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

আনলক ২-এর শুরুতেই ভক্তদের জন্য খুলে গেল কালীঘাট মন্দির, জেনে নিন প্রবেশের নিয়ম

Published by: Tiyasha Sarkar |    Posted: July 1, 2020 8:54 am|    Updated: July 1, 2020 9:10 am

An Images

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ানে মন্দির খোলার অনুমতি মিললেও বন্ধই ছিল কালীঘাট (Kalighat Temple)। তবে আশ্বাস মতোই আনলক টু (Unlock 2) -এর শুরুর দিনেই ভক্তদের জন্য খুলে গেল কালীঘাট মন্দির। যদিও ১০ ফুট দূর থেকে শক্তিপীঠ দর্শনের সুযোগ পাবেন ভক্তরা।

করোনা (CoronaVirus) সংক্রমণ রুখতে মার্চের শেষদিকেই বন্ধ করা হয়েছিল রাজ্যের সমস্ত মন্দির। দীর্ঘ প্রায় আড়াই মাস পর আনলক ওয়ানে(Unlock 1) রাজ্যের অনুমতি মোতাবেক ধীরে ধীরে খুলতে শুরু করে মন্দির। তবে সামাজিক দূরত্ব বজায় রাখা আদৌ সম্ভব হবে কি না, এই দুশ্চিন্তা থেকেই জুনেও বন্ধ ছিল কালীঘাট মন্দির। পরবর্তীতে দফায় দফায় বৈঠকে কমিটি সিদ্ধান্ত নেয় যে, ১ জুলাই থেকে কালীঘাট মন্দির খোলা হবে। তবে সেক্ষেত্রেও একাধিক নিয়ম মানতে হবে। পরিবর্তন করা হয়েছিল সময়সূচিতেও। এতেই সাধারণ মানুষের মনে প্রশ্ন জাগতে শুরু করেছিল যে, আদৌ দেবীদর্শনের অনুমতি মিলবে তো? বুধবার মন্দির খুলতেই মিলল উত্তর। জানা গিয়েছে, আপাতত গর্ভগৃহ বন্ধই থাকবে। গর্ভগৃহের সামনে যেখানে প্রদীপ রাখা থাকে সেই জোড়বাংলো পর্যন্ত আসতে পারবেন দর্শনার্থীরা। দেবী প্রণাম সারতে হবে ১০ ফুট দূর থেকে।

kalighat

[আরও পড়ুন: রামপুরহাটে বিস্ফোরক বোঝাই ট্রাক্টর আটক করল পুলিশ, চালক-সহ পলাতক ৩]

প্রসঙ্গত, যেহেতু বুধবার ভোরেই খুলেছে মন্দির তাই মঙ্গলবার থেকে সাজোসাজো রব ছিল গোটা এলাকায়। এদিনই ফগিং মেশিন দিয়ে স্যানিটাইজ করা হয়েছে মন্দির চত্বর। দর্শনার্থীদের জন্য মন্দিরের ভিতর টাঙানো হয়েছে প্রবেশের নতুন সময়সূচি। জানা গিয়েছে, কোনওরকম মিষ্টি নিয়ে মন্দিরে প্রবেশ নিষিদ্ধ। সাধারণ দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন একটি মাত্র গেট দিয়ে। সেক্ষেত্রেও একসঙ্গে ১০ জনের বেশি প্রবেশ নিষিদ্ধ। নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দাগ কেটে দেওয়া হয়েছে মন্দিরের তরফে। সেই দাগে দাঁড়িয়েই মন্দিরে প্রবেশের জন্য জন্য অপেক্ষা করতে হবে দর্শনার্থীদের। প্রত্যেকে মাত্র পাঁচ মিনিটই থাকতে পারবেন মন্দিরে। সব মিলিয়ে করোনা মোকাবিলার সমস্ত ব্যবস্থা করেই দর্শনার্থীদের জন্য খুলল কালীঘাট মন্দিরের দ্বার।

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড হারে বাড়ল সংক্রমণ, কলকাতাতেই একদিনে করোনা আক্রান্ত ২৩১ জন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement