BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

জুলাইয়ের শুরুতেই খুলছে কালীঘাট মন্দির, প্রবেশ করতে মানতে হবে একাধিক নিয়ম

Published by: Tiyasha Sarkar |    Posted: June 21, 2020 9:42 am|    Updated: June 21, 2020 5:11 pm

An Images

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে প্রতীক্ষার অবসান। দীর্ঘ টানাপোড়েনের পর ১ জুলাই থেকে ভক্তদের জন্য কালীঘাট (Kalighat) খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল মন্দির কমিটি। তবে বেশ কিছু নিয়ম মেনেই মন্দিরে প্রবেশের অনুমতি পাবেন দর্শনার্থীরা।

করোনা (Corona Virus) সংক্রমণ রুখতে দীর্ঘদিন ধরেই বন্ধ ছিল রাজ্যের প্রায় সমস্ত মন্দির। তবে চলতি মাসের শুরুতে অর্থাৎ আনলক ওয়ানে মন্দির খোলার ক্ষেত্রে ছাড়পত্র দিয়েছে রাজ্য। কিন্তু বেঁধে দেওয়া হয়েছে কিছু নিয়ম। যেমন, সামাজিক দূরত্ব পালন, মাস্ক-স্যানিটাইজার ব্যবহার। সেই নিয়ম বিধি মেনে একাধিক মন্দির খুলেও দেওয়া হয়েছে দর্শনার্থীদের জন্য। কিন্তু কালীঘাট মন্দির খোলা নিয়ে সিদ্ধান্তে আসতে পারছিল না মন্দির কমিটি। কারণ, দীর্ঘদিন পর মন্দির খোলায় দূরত্ব বিধি মানা কঠিন হতে পারে বলে মনে করা হচ্ছিল। সেইসঙ্গে দূর-দূরান্তের দর্শনার্থীর সমাগমে সংক্রমণ বাড়ার আশঙ্কাও ছিল। তবে অবশেষে ১ জুলাই থেকে মন্দির খোলার সিদ্ধান্ত নিল কমিটি। যদিও সেক্ষেত্রেও রয়েছে বেশ কিছু বিধিনিষেধ। 

kalighat
ফাইল ছবি।

[আরও পড়ুন: দেরি হলে জট বাড়ার আশঙ্কা, বিধানসভা নিয়ে এখনই জোট আলোচনায় বাম-কংগ্রেস]

মন্দিরের তরফে জানানো হয়েছে, আপাতত সকাল ৭ টা থেকে বেলা ১২ টা ও বিকেল ৪ টে থেকে সন্ধে ৭ টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। একসঙ্গে ১০ জনের বেশি প্রবেশ করতে পারবেন না। প্রত্যেককে ব্যবহার করতে হবে মাস্ক, স্যানিটাউজার। মন্দিরে প্রবেশের অনুমতি মিললেও আপাতত গর্ভগৃহে যেতে পারবেন না ভক্তরা। দিতে পারবেন না পুজোর সামগ্রীও। পরবর্তীতে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে কমিটি। মন্দির খোলার সিদ্ধান্তে খুশি ভক্তরা।

[আরও পড়ুন: পথ দেখালেন মোদিই, আন্তর্জাতিক যোগ দিবসে সস্ত্রীক সূর্যপ্রণাম করবেন রাজ্যপাল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement