BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Khela Habe: ঘরে ফিরেছেন সব্যসাচী-মুকুল, নেতাদের নাম বাদ দিয়েই নতুন ‘খেলা হবে’ স্লোগান দেবাংশুর

Published by: Sucheta Sengupta |    Posted: February 20, 2022 1:01 pm|    Updated: February 20, 2022 1:10 pm

Khela Habe: TMC youth leader Debangsh Bhattacharya makes new version of his popular slogan Khela Habe | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গ রাজনীতিতে দারুণ জনপ্রিয় হয়েছে তৃণমূল (TMC) যুব নেতার তৈরি স্লোগান ‘খেলা হবে’। একুশের বিধানসভা ভোটের আগে দেবাংশু ভট্টাচার্যর তৈরি স্লোগানটি রাজনৈতিক মহলে এতটাই তোলপাড় ফেলেছে যে ভিনরাজ্যেও তার প্রতিধ্বনি শোনা গিয়েছে। এমনকী উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টিও এর আদলে নিজেদের স্লোগান বানিয়েছে। কিন্তু বছর ঘুরতেই রাজনৈতিক প্রেক্ষাপটে তাৎপর্যপূর্ণ বদল আসায় দেবাংশুকে নতুন করে ‘খেলা হবে’ (Khela Habe) গাইতে হচ্ছে। মূলত গানের কথা কাটছাঁট করতে হচ্ছে তাঁকে। দীর্ঘ স্লোগান থেকে বাদ দিতে হচ্ছে কয়েকজন নেতার নাম। কারণ, তাঁদের বেশিরভাগই এবার তৃণমূলে ফিরেছেন। ফলে স্লোগানে তাঁদের আক্রমণ নিতান্তই বেমানান। ফলে স্লোগানের কথায় আসছে বদল। ২০২২এ নতুন ‘খেলা হবে’ শোনা যাবে।

শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)আপাতত রাজনীতির বৃত্তের বাইরে। তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েও তেমন সক্রিয় ভূমিকায় তাঁকে দেখা যায়নি। কার্যত ধীরে ধীরে অপ্রাসঙ্গিক হয়ে পড়ছেন কলকাতার প্রাক্তন মেয়র। তাই ‘খেলা হবে’ স্লোগান থেকে তাঁর নাম বাদ পড়ছে। এছাড়া তৃণমূলত্যাগী মুকুল রায় (Mukul Roy), সব্যসাচী দত্তরাও (Sabyasachi Dutta) ফিরেছেন ঘাসফুল শিবিরে। নতুনভাবে কাজ শুরু করেছেন। তাই আক্রমণাত্মক স্লোগানে তাঁদের নাম বাদ পড়াই স্বাভাবিক সৌজন্য। দেবাংশু নিজেই এই যুক্তির কথা জানিয়েছেন। তাই শোভন-মুকুল-সব্যসাচীর নাম বাদ দিয়ে নতুন করে ‘খেলা হবে’ গান গাইছেন তৃণমূলের যুব নেতা। বাইশের রাজনৈতিক মহল সরগরম হয়ে উঠবে দেবাংশুর নতুন ‘খেলা হবে’ স্লোগানে।

[আরও পড়ুন: দীর্ঘদিনের লড়াইয়ে হার, প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

দেবাংশু ভট্টাচার্য নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, ওই তিন নেতার নাম বাদ দিয়ে নতুন করে স্লোগানটি তৈরি করছেন তিনি। এই স্লোগানের জন্যই তো তাঁর পরিচিতি। তাই বছর ঘুরে তা নতুন আঙ্গিকে উপস্থাপিত করতে আগ্রহে কোনও ভাটা পড়েনি তাঁর।

প্রসঙ্গত, দেবাংশুর তৈরি স্লোগানটি খুবই পছন্দ করেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও। তাই তো একুশের ভোটের প্রচারে প্রতি কেন্দ্রে গিয়ে তিনি নিজেই এই স্লোগান তুলে লড়াইয়ে উদ্বুদ্ধ করেছেন প্রার্থীদের। এমনকী ত্রিপুরা, গোয়াতেও নিজেদের সংগঠন বিস্তারের পাশাপাশি শোনা গিয়েছে ‘খেলা হবে’ স্লোগান। এ তো গেল তৃণমূলের কার্যক্রম। ‘খেলা হবে’ স্লোগানের ব্যাপকতা এতটাই রাজ্য সরকারেরক তরফেও ‘খেলা হবে দিবস’ পালন করা হবে বলে ঘোষণা হয়েছে। নতুন ‘খেলা হবে’ ও যে এতটাই জনপ্রিয় হবে, সে বিষয়ে আশাবাদী যুব তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য।

[আরও পড়ুন: আন্তর্জাতিক মাদকপাচার চক্রের পর্দাফাঁস, আমেরিকা থেকে কুরিয়ারে গাঁজা পাচারে ধৃত ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে