BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যের সঙ্গে বৈঠকের পরও স্থগিত সিদ্ধান্ত, স্থির হল না কলকাতা মেট্রো চালুর দিনক্ষণ

Published by: Sucheta Sengupta |    Posted: September 3, 2020 1:44 pm|    Updated: September 3, 2020 2:36 pm

An Images

ছবি: প্রতীকী

নব্যেন্দু হাজরা: কথা ছিল, আজ রাজ্য সরকার ও কলকাতা মেট্রোরেল (Kolkata Metro Railway) কর্তৃপক্ষের বৈঠকের পরই মেট্রো চলাচলের দিনক্ষণ, সূচি সমস্তটাই ঠিক হয়ে যাবে। বৈঠকেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। কিন্তু বাস্তবে তেমনটা হয়ে উঠল না। এদিন সকালে রাজ্যের সঙ্গে দীর্ঘ বৈঠকের পরও মেট্রো কর্তারা ঠিক করতে পারলেন না, ঠিক কোনদিন থেকে কলকাতায় মেট্রো চলাচল শুরু হবে। এ নিয়ে মেট্রোরেলের জেনারেল ম্যানেজারের (GM) সঙ্গে আরও একপ্রস্ত আলোচনার পরই তা স্থির হবে বলে খবর মেট্রো সূত্রে।

১৪ নাকি ১৫ সেপ্টেম্বর? কবে থেকে পাতালপথে পরিবহণের সুযোগ পাবেন কলকাতাবাসী? তার দিনক্ষণ চূড়ান্তভাবে স্থির করতে এবং পরিবহণের চূড়ান্ত গাইডলাইন ঠিক করতে মঙ্গলবার সকালেই নবান্নের (Nabanna) কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন কলকাতা মেট্রোর আধিকারিকরা।

[আরও পড়ুন: সরকারের বেঁধে দেওয়া দামে বিক্রি হচ্ছে আলু? বাজার পরিদর্শনে আধিকারিকরা]

তাতে দু’পক্ষই একে অপরের প্রস্তাব শোনে, তা নিয়ে আলোচনাও হয়। নগরোন্নয়ন মন্ত্রকের গাইডলাইন মেনে যা যা স্থির করা হয়েছিল, যাত্রী পরিবহণে ফের সেগুলোতেই জোর দেওয়া হয়। অর্থাৎ সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত মেট্রো পরিষেবা, একেকটি গাড়িতে গড়ে ৪৫০ জন যাত্রী সফর করলে, তবেই সামাজিক দূরত্ববিধি বজায় রাখা যাবে, যারা ট্রেনে বসবেন, তাঁদের একটি করে সিট ফাঁকা রেখে বসতে হবে। যারা দাঁড়াবেন তাঁদেরও এক মিটার দূরত্ব বজায় রেখে দাঁড়াতে হবে। প্ল্যাটফর্মে, টিকিট কাউন্টারেও তেমনই – ইত্যাদি নিয়ে আলোচনা হয়। তবে ঠিক কোন দিন থেকে কলকাতায় মেট্রো চলাচল ফের শুরু হবে, সেই দিন কিন্তু স্থির হল না এদিনের বৈঠকে। সূত্রের খবর, মেট্রোর তরফে যাঁরা এদিন বৈঠকে উপস্থিত ছিলেন, তাঁদের কারওরই সিদ্ধান্ত নেওয়ার এক্তিয়ার নেই। তাই রাজ্যের সঙ্গে আলোচনা যা যা উঠে এসেছে, তা জানানো হবে মেট্রোরেলের জিএম-কে। এরপর তিনিই নেবেন চূড়ান্ত সিদ্ধান্ত।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে বিচ্ছেদ, ড্রাগ আসক্তি, বেলাগাম জীবনই প্রাণ কাড়ল দমদমের তরুণীর!]

এদিনের বৈঠকে স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে মেট্রো পরিষেবা দিতে রাজ্যের সাহায্যের আবেদন করেন মেট্রো কর্তারা। রাজ্যও পালটা জানায়, তারা সবরকমভাবে প্রস্তুত। এরপরই মেট্রো কর্তারা জানান যে তাঁরা রাজ্যের সঙ্গে আলোচনার খুঁটিনাটি জানাবেন জিএমকে। তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। সূত্রের খবর, জিএমের সিদ্ধান্ত অনুযায়ী আরও একপ্রস্ত বৈঠক হতে পারে। তারপরই স্থির হয়ে যাবে সেপ্টেম্বরের কোন দিন থেকে ফের সচল হবে পাতালপথ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement