BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভোটের দিন শহরে নজরদারি চালিয়ে উদ্ধার ৩০ লক্ষ টাকা

Published by: Sulaya Singha |    Posted: May 6, 2019 10:00 pm|    Updated: May 6, 2019 10:01 pm

Kolkata: One person detained for smuglling money

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: নদীর ওপারে হাওড়ায় চলছে ভোট। তাই এপারে কলকাতায় কড়া প্রহরা ছিল পুলিশের। সেই নজরদারি চালাতে গিয়েই ভোটের আগে ফের শহর থেকে উদ্ধার হল টাকা। কলকাতা থেকে পূর্ব মেদিনীপুরে পাচার হওয়ার পথে মধ্য কলকাতা থেকে ৩০ লাখ টাকা উদ্ধার করল পুলিশ। ওই টাকা কোনও রাজনৈতিক নেতা অন্য কোনও রাজনৈতিক নেতাকে পাঠাচ্ছিলেন কি না, তা খতিয়ে দেখছে লালবাজার। ভোটের কাজে লাগানোর জন্য এই টাকা পাঠানো হচ্ছিল কি না, তা নিয়ে তদন্ত শুরু করেছেন গোয়েন্দা আধিকারিকরা।

[আরও পড়ুন: ফণীর দাপট কাটতেই দুর্দান্ত ফর্মে গ্রীষ্ম, আজ মরশুমের উষ্ণতম দিন]

সোমবার হাওড়ায় ছিল ভোট। লালবাজারের এক কর্তা জানান, কলকাতা থেকে যাতে কোনও দুষ্কৃতী সেতু বা নদী পেরিয়ে জলপথে হাওড়ায় যেতে না পারে, সেদিকে ছিল কলকাতা পুলিশের কড়া নজর। সকাল থেকেই যেমন প্রত্যেকটি ঘাটে ছিল নাকা ও নজরদারি, তেমনই মধ্য কলকাতা ও বন্দর এলাকার বিভিন্ন জায়গায় নজর রাখতে শুরু করে পুলিশ। ছিল গোয়েন্দা পুলিশের নজরও। বিশেষ করে অস্ত্র নিয়ে কেউ যাতায়াত করছে কি না, সেই বিষয়ে ছিল কড়া নজরদারি। এর মধ্যেই ধর্মতলার বাসস্ট্যান্ডের কাছে হেয়ার স্ট্রিট থানার পুলিশের একটি টিম এক ব্যক্তিকে একটি বড় ল্যাপটপ ব্যাগ নিয়ে যেতে দেখে। তার আচরণ দেখে পুলিশ আধিকারিকদের সন্দেহ হয়। ব্যাগটি খুলে দেখাতে বলে পুলিশ। প্রথমে সে পালানোর চেষ্টা করে। শেষে তার ব্যাগ খুলে তল্লাশি চালাতেই বেরিয়ে পড়ে ৩০ লাখ টাকার ৫০০ ও দু’হাজার টাকার নোট।

[আরও পড়ুন: ‘অভিযুক্তকে ধরতে লাগবে ৭৫ হাজার’, পুলিশের বিরুদ্ধেই তোলাবাজির অভিযোগ]

জেরার মুখে পুলিশকে সে জানায় যে, তার নাম কৌশিক নাথ। বর্ধমানের এই বাসিন্দা একজনের নির্দেশেই কলকাতায় আসে। কলকাতায় তাকে ৩০ লাখ টাকা দিয়ে বাসে করে পূর্ব মেদিনীপুর যাওয়ার নির্দেশ দেওয়া হয়। বাসে ওঠার আগে তাকে ধরে ফেলা হয়। এই উদ্ধার হওয়ার বিষয়টি নির্বাচন কমিশন ও আয়কর দপ্তরকে পুলিশের পক্ষে জানানো হয়েছে। যাদের নির্দেশে শহর থেকে জেলায় টাকা পাচার হচ্ছিল, তাদের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে