Advertisement
Advertisement

Breaking News

চারদিন বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুল, জানুন বিকল্প রাস্তাগুলি কী কী

সন্ধান দিচ্ছে লালবাজার।

Kolkata traffic police opens alternate route after flyover closure

ফাইল ছবি

Published by: Bishakha Pal
  • Posted:August 8, 2019 9:45 am
  • Updated:August 8, 2019 9:47 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৭২ ঘণ্টার জন্য আংশিকভাবে বন্ধ থাকছে শিয়ালদহ ফ্লাইওভার। এই ফ্লাইওভার থেকে বেলেঘাটা রোড ও এম জি রোডের দিকে যাওয়ার রাস্তা খোলা থাকছে। তাই দক্ষিণ দিক থেকে যাঁরা এনআরএস হাসপাতালে আসবেন, তাঁদের বিশেষ সমস্যা হবে না। উত্তর দিক থেকে যাঁরা আসবেন, তাঁদের কিছুটা ঘুরে আসতে হবে। এই সময়ের জন্য ফ্লাইওভার সারানো হবে ও তা কতটা ওজন নিতে পারে, তা দেখবে কেএমডিএ। ফ্লাইওভার বন্ধ থাকার ফলে বিভিন্ন রাস্তা দিয়ে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে। তাই সেন্ট্রাল অ্যাভিনিউ, এম জি রোড, আমহার্স্ট স্ট্রিটের মতো রাস্তাগুলির উপর চাপ পড়বে।

[ আরও পড়ুন: মাধ্যমিকের মেধাতালিকায় বড়সড় বদল, নতুন করে প্রথম দশে ৫ জন ]

যদিও বৃহস্পতিবার থেকে রবিবারের মধ্যে মূলত তিনদিনই ছুটির দিন। তাই যানজট কম হবে বলে অভিমত লালবাজারের কর্তাদের। এই ক’দিনের জন্য ফ্লাইওভারের তলায় কোনও হকার বসতে পারবেন না। তবে ফ্লাইওভারের তলায় মার্কেট খোলা থাকবে। বুধবার লালবাজারে ডিসি (ট্রাফিক) সন্তোষ পাণ্ডে জানান, ১৫ আগস্ট সন্ধ্যা ৬টা থেকে ১৮ আগস্ট সন্ধ্যা ৬টা পর্যন্ত ফ্লাইওভারের মাঝখানের অংশ বন্ধ থাকছে। তাই উত্তর থেকে দক্ষিণ বা দক্ষিণ থেকে উত্তরে সরাসরি কোনও যান চলাচল করতে পারবে না।

Advertisement

দক্ষিণ কলকাতা থেকে যান এজেসি বোস রোড ধরে শিয়ালদহ ফ্লাইওভারের উপর উঠে ডানদিকে শিয়ালদহ স্টেশন বা বেলেঘাটা মেন রোডের দিকে যেতে পারবে। এজেসি বোস রোড বা সিআইটি রোড ধরে এপিসি রোডের দিকে যেতে গেলে মৌলালি থেকে বাঁদিকে এস এন ব্যানার্জি রোড ও সেন্ট্রাল অ্যাভিনিউ এবং কলুটোলা বা বিবেকানন্দ রোড ধরা যেতে পারে। উত্তর কলকাতা থেকে শিয়ালদহ স্টেশনে যেতে গেলে ফ্লাইওভারের উপর উঠে ডানদিকে এম জি রোড ও তার পর আমহার্স্ট স্ট্রিট, বি বি গাঙ্গুলি স্ট্রিট, কোলে মার্কেট হয়ে শিয়ালদহ স্টেশন অথবা রাজাবাজার থেকে নারকেলডাঙা মেন রোড, ক্যানাল ইস্ট রোড, বেলেঘাটা রোড হয়ে শিয়ালদহ স্টেশন। দক্ষিণ থেকে রাজাবাজারগামী বাসগুলির অস্থায়ী স্ট্যান্ড হবে এনআরএস হাসপাতালের কাছে।

Advertisement

[ আরও পড়ুন: অযথা সাম্প্রদায়িকতার তাস খেলছেন, বৈশাখীর অভিযোগের পালটা পার্থর ]

১৫ আগস্ট বিকেল চারটে থেকে থেকে ১৯ আগস্ট সন্ধ্যা ৬টা পর্যন্ত এপিসি রোড, এম জি রোড, কলেজ স্ট্রিট, বিধান সরণি, নির্মলচন্দ্র স্ট্রিট, লেনিন সরণি ও রফি আহমেদ কিদোয়াই রোডে ট্রাম বন্ধ থাকবে। এম জি রোড থেকে বেলেঘাটা হয়ে পূর্বদিকে যাওয়ার বাসগুলি এপিসি রোড, নারকেলডাঙা মেন রোড হয়ে যাতায়াত করবে। এপিসি রোড ধরে দক্ষিণে যাওয়ার বাসগুলি মানিকতলা ক্রসিং থেকে বিবেকানন্দ রোড, আমহার্স্ট স্ট্রিট, বি বি গাঙ্গুলি স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট, লেনিন সরণি অথবা এম জি রোড ধরে আমহার্স্ট স্ট্রিট হয়ে একই রাস্তায়। লেনিন সরণি হয়ে মানিকতলা যাওয়ার বাসগুলি এসপ্ল্যানেড থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ, কলুটোলা বা বিবেকানন্দ রোড হয়ে যাবে। বেলেঘাটা রোড ধরে রাজাবাজার ক্রসিংয়ের দিকে যাওয়া বাসগুলি ফুলবাগান, কাঁকুড়গাছি, মানিকতলা মেন রোড, মানিকতলা ক্রসিং হয়ে এপিসি রোড অথবা ফুলবাগান ক্রসিং, নারকেলডাঙা মেন রোড, রাজাবাজার ক্রসিং হয়ে এপিসি রোডে যাবে।

৭২ ঘণ্টার জন্য আমহার্স্ট স্ট্রিট, বি বি গাঙ্গুলি স্ট্রিট, কলেজ স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট, এস এন ব্যানার্জি রোড, ক্রিক রো, রফি আহমেদ কিদোয়াই রোডে কোনও গাড়ি পার্কিং করা যাবে না। রামমোহন সরণি, বি বি গাঙ্গুলি স্ট্রিট, নির্মলচন্দ্র সেন স্ট্রিট, কলেজ স্ট্রিট ওয়ান ওয়ে হবে। দক্ষিণ থেকে এজেসি বোস রোডের দিকে যাওয়ার গাড়ি রবীন্দ্রসদন থেকে ধর্মতলা হয়ে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের দিকে ঘোরানো হতে পারে। উত্তর থেকে এপিসি রোড ধরে এম জি রোড, রাজাবাজার ক্রসিং হয়ে নারকেলডাঙা মেন রোড ও ক্যানাল ইস্ট রোড, মানিকতলা ক্রসিং হয়ে বিবেকানন্দ রোড, আমহার্স্ট স্ট্রিট, শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে ভূপেন বোস অ্যাভিনিউ ও সেন্ট্রাল অ্যাভিনিউয়ে গাড়ি ঘোরানো হতে পারে। মালবাহী গাড়িগুলি মূলত সেন্ট্রাল অ্যাভিনিউ হয়েই ঘোরানো হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ