BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Night Curfew’র সময়সীমা কমার সুফল, রাত ৮টার পরও মিলবে Metro পরিষেবা

Published by: Sayani Sen |    Posted: August 13, 2021 1:51 pm|    Updated: August 13, 2021 2:51 pm

Last metro will be available in 9 PM from next Monday । Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে কলকাতা (Kolkata)। আগামী সোমবার থেকে আপ এবং ডাউনে রাত ৯টায় মিলবে শেষ মেট্রো। বৃহস্পতিবারই নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, রাত্রিকালীন বিধিনিষেধের (Night Curfew) সময়সীমা কমানোর কথা। আর তারপরই শেষ মেট্রো রাত ন’টা পর্যন্ত পাওয়া যাবে বলেই জানাল মেট্রো রেল কর্তৃপক্ষ।

এদিকে, শুক্রবার থেকে ৮টি অতিরিক্ত মেট্রো (Metro) চলছে। আপ ও ডাউন লাইনে চলছে ১১৪টি করে ট্রেন। পাশাপাশি সকাল ও বিকেলে অর্থাৎ অফিস টাইমে নিত্যযাত্রীদের সুবিধার জন্য দুই মেট্রোর মধ্যে ব্যবধান সাত মিনিট থেকে কমিয়ে পাঁচ মিনিট করা হয়েছে। তবে অতিমারী আবহে মেট্রো পরিষেবার সময় অপরিবর্তিতই রাখা হল। সোম থেকে শুক্র সকাল সাড়ে ৭টা থেকে চালু পরিষেবা। কবি সুভাষ অর্থাৎ নিউ গড়িয়া থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া ফেরার শেষ মেট্রো ছাড়বে রাত ৮ টাতেই। তবে আগামী সোমবার থেকে বদলাচ্ছে মেট্রোর সময়সীমা। রাত আটটার পরিবর্তে এবার রাত নটায় মিলবে শেষ মেট্রো।

[আরও পড়ুন: Dilip Ghosh-এর ‘কন্নাশ্রী’ Placard বিতর্ক, বিজেপি সাংসদকে ‘বর্ণপরিচয়’ উপহার কংগ্রেস নেতার]

কারণ, বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়ে দিয়েছেন, রাত্রিকালীন বিধিনিষেধের সময়সীমা কমানোর কথা। আগে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন বিধিনিষেধ জারি ছিল। সেই সময় জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বেরলে আইনানুগ ব্যবস্থা নেওয়া যেত। তবে নয়া সিদ্ধান্ত অনুযায়ী, সাধারণ মানুষের কথা মাথায় রেখে এবার রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন বিধিনিষেধ জারি থাকবে রাজ্যে। সে কারণেই শেষ মেট্রোর সময়সীমা বাড়ানো হল। আপাতত শনিবার জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই মেট্রো পরিষেবা পাবেন। ভিড় এড়াতে এখনও রবিবার মেট্রো পরিষেবা চালু করছে না কর্তৃপক্ষ। এখনই টোকেন পরিষেবাও চালু হচ্ছে না। অর্থাৎ স্মার্ট কার্ড ব্যবহার করেই মেট্রোয় চড়তে হবে যাত্রীদের।

[আরও পড়ুন: একাধিক বিতর্কের জের, অপসারিত উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি Mahua Das]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে