BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিজিও কমপ্লেক্স অভিযানে কেন্দ্রীয় সরকারকে তোপ, বিজেপিকে ‘বড় লুটেরা’ বলে আক্রমণ বামেদের

Published by: Subhajit Mandal |    Posted: September 9, 2022 8:41 pm|    Updated: September 9, 2022 8:41 pm

Left Front attacks BJP during CGO Complex rally | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: সিজিও কমপ্লেক্স অভিযান কর্মসূচি থেকে দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে আন্দোলনের ঝাঁজ বাড়ানোর নির্দেশ দিলেন বিমান বসু (Biman Bose) থেকে মহম্মদ সেলিম (Mohammad Selim), সূর্যকান্ত মিশ্র। তৃণমূলের পাশাপাশি বিজেপিকেও কড়া আক্রমণের নিশানা করলেন তারা। বিরোধী রাজনীতির পরিসরে বিজেপিকে টেক্কা দিতে মাঠে-ময়দানে আন্দোলন বাড়াচ্ছে সিপিএম।

১৩ সেপ্টেম্বর বিজেপির ঘোষিত নবান্ন (Nabanna) অভিযান কর্মসূচির আগে আগে এদিন সিজিও কমপ্লেক্স অভিযান থেকে কেন্দ্রীয় সরকারকে ‘বড় লুটেরা’ বলে কটাক্ষ করেছেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র। সিপিএম (CPIM) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের বক্তব্য, “বিজেপি (BJP) সাধু নয়। তৃণমূলের যারা বিপদে পড়ছে তদন্তের হাত থেকে তাদের বাঁচতে নিজেদের দলে নিচ্ছে বিজেপি নেতারা। ইডি-সিবিআই কেন্দ্রীয় সরকারের হাতে, তারা দারুন কাজ করছে এমনটা নয়।”

[আরও পড়ুন: ৪১ হাজারি টি-শার্ট পরে ‘ভারত জোড়ো যাত্রা’য় হাঁটছেন রাহুল! কটাক্ষ বিজেপির]

নিয়োগ দুর্নীতি-সহ মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং দুর্নীতি কাণ্ডে গ্রেপ্তারের দাবিতে শুক্রবার সিজিও কমপ্লেক্স অভিযানের ডাক দিয়েছিল বামফ্রন্ট। এই কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই পুলিশের সঙ্গে বিবাদে জড়ায় বামেরা। প্রথমে পুলিশ মিছিলের অনুমতি দেয়নি এবং পরে সভা মঞ্চ করতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। পরে অবশ্য পুলিশের নির্দেশ মতো ছোট মঞ্চে সভা হয়। বিমান বসু ও মহম্মদ সেলিমরা পুলিশের বিরুদ্ধে সভা বানচাল করার অভিযোগ তোলেন। বৈশাখী ফুট ব্রিজ, হাডকো মোড় ও লেকটাউন ফুটব্রিজ, এই তিনটি জায়গা থেকে বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিম ও সুজন চক্রবর্তীদের নেতৃত্বে তিনটি মিছিল শুরু হয়ে সিজিও কমপ্লেক্সের সামনে আসে। সেখানেই সমাবেশ হয়। ভাল জমায়েত হয়েছিল বলে দাবি সিপিএম নেতৃত্বের।

[আরও পড়ুন: রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে জাতীয় শোক ঘোষণা ভারতের]

রাজ্যের শাসকদল ও পুলিশ প্রশাসনের সমালোচনার পাশাপাশি সারা দেশে বেকারত্ব ও মূল্যবৃদ্ধি নিয়ে সরব হন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। প্রতিটা গ্রাম পঞ্চায়েত এলাকায় প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য বাম কর্মী-সমর্থকদের প্রতি আহ্বান জানান ফ্রন্ট চেয়ারম্যান। এদিকে, ‘পাহারায় পাবলিক’ এর মতো ‘নজরে পঞ্চায়েত’ নামে একটি হেল্পলাইন খুলছে সিপিএম (CPIM)। দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম জানান, পঞ্চায়েত দুর্নীতির খবর পেলে এই হেল্প লাইনে অভিযোগ জানানো যাবে। দুর্নীতি রোধে প্রয়োজনীয় ব্যবস্থার পরামর্শ দেওয়া হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে