Advertisement
Advertisement
Congress

অধীরকে কড়া বার্তার পরদিনই কলকাতায় খাড়গের ছবিতে কালি! বিধান ভবনের ঘটনায় শোরগোল

কংগ্রেস এই কীর্তির জন্য দায়ী করেছে তৃণমূলকে। এনিয়ে এন্টালি থানায় অভিযোগও দায়ের করা হয়েছে।

Lok Sabha Election 2024: Ink thrown at Mallikarjun Kharge's portrait in Bidhan Bhawan
Published by: Sucheta Sengupta
  • Posted:May 19, 2024 5:03 pm
  • Updated:May 19, 2024 5:07 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কলকাতায় কংগ্রেসের দপ্তরের বাইরে রাখা বিশাল পোস্টার। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গের ছবি। আর সেই ছবিই হল কালিমালিপ্ত! রবিবার বিধান ভবনের সামনে রাখা সেই ছবিতে দেখা গেল, মল্লিকার্জুন খাড়গের মুখে কেউ বা কারা কালি ছিটিয়ে দিয়েছে। স্বাভাবিকভাবে এই ঘটনায় বেশ শোরগোল পড়েছে। শনিবারই জোট নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীকে কড়া বার্তা দিয়েছেন মল্লিকার্জুন খাড়গে। আর তার পরই তাঁর ছবিতে কালি লাগানোর ঘটনায় দলের অন্তর্দ্বন্দ্ব ফের প্রকট হচ্ছে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। কংগ্রেস (Congress) অবশ্য এই কীর্তির জন্য দায়ী করেছে তৃণমূলকে। এনিয়ে থানায় অভিযোগও দায়ের করা হয়েছে।

লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) মাঝে শনিবার মল্লিকার্জুন খাড়গের একটি মন্তব্য ঘিরে হাইকমান্ডের সঙ্গে প্রদেশ কংগ্রেসের মতবিরোধ প্রকাশ্যে এসেছে। INDIA জোট ক্ষমতায় এলে তৃণমূল বাইরে থেকে সমর্থন করবে, এই মন্তব্যের পরদিনই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেছিলেন, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে। INDIA জোটে তৃণমূল আছে ও থাকবে। পরস্পরবিরোধী এই মন্তব্য নিয়ে অধীররঞ্জন চৌধুরী তাঁকে বিঁধেছিলেন। আর তা নিয়ে শনিবার অধীরকে কড়া বার্তা দেন খাড়গে। বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় তার পরে আবার বিবৃতি দিয়েছেন, সরকার তৈরি হলে তিনি তাতে যোগ দেবেন। উনি তো INDIA জোটের সঙ্গেই রয়েছেন। আর সিদ্ধান্ত নেওয়ার অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) কেউ নন, হাইকমান্ড রয়েছে।’’

Advertisement

[আরও পড়ুন: পুরুলিয়ায় প্রধানমন্ত্রীর মঞ্চে ভারত সেবাশ্রমের মহারাজ, নির্বাচনী ব্যানার থেকে সরল প্রার্থীর ছবিই!]

আর তার পরেরদিনই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের (Mallikarjun Kharge) ছবিতে কালি লাগানোর ঘটনায় প্রদেশ ও জাতীয় স্তরে কংগ্রেস নেতৃত্বের মধ্যেকার দ্বন্দ্ব প্রকাশ্যে এল বলে মনে করছে রাজনৈতিক মহল। প্রদেশ কংগ্রেসের দাবি, এই কাজ তৃণমূলের। কংগ্রেসকে ছোট করার জন্য এহেন পরিকল্পনা। এনিয়ে মধ্য কলকাতার কংগ্রেস সভাপতি সুমন পাল এন্টালি (Enatally) থানায় অভিযোগ দায়ের করেছে। পরে ছবিটি পরিষ্কার করে দেওয়া হয়েছে। তবে ওই বিশাল পোস্টারে সোনিয়া ও রাহুলের ছবি বাদ দিয়ে কেবলই খাড়গের ছবি কালিমালিপ্ত হওয়ায় বিষয়টি আরও জটিল হয়েছে, তা বলাই যায়।

Advertisement

[আরও পড়ুন: ইজরায়েলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল নয়াদিল্লির বন্ধু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ