BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্ক: ‘অযথা প্যানিক করবেন না’, রাজ্যবাসীকে আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: March 14, 2020 3:36 pm|    Updated: March 14, 2020 3:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কের জেরে সতর্কতামূলকভাবে সোমবার থেকে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। সেই সঙ্গে করোনা এড়াতে রাজ্যবাসীকেও সচেতন থাকার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “অযথা প্যানিক করবেন না। সচেতন থাকুন। চারিপাশ পরিচ্ছন্ন রাখুন। সাবধানতা অবলম্বন করুন।”

করোনা আতঙ্কে জোরাল হতেই শনিবার নির্দেশিকা জারি করে সোমবার থেকে সরকারি, বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় ছুটি ঘোষণা করেছে নবান্ন। এ প্রসঙ্গে কথা বলা হলে মুখ্যমন্ত্রী আবারও বলেন, “ভয় পাওয়ার কিছু নেই। প্রশাসনের তরফে সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে।” পাশপাশি, এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সকলে সচেতন হন। জ্বর, শ্বাসকষ্ট অনুভব করলেই চিকিৎসকের পরামর্শ নিন। দূরত্ব বজায় রেখে কথা বলুন একে অপরের সঙ্গে। প্রতি ঘণ্টায় ভাল করে হাত ধুয়ে নিন। বাইরে বের হলে মাস্ক ব্যবহার করুন।” রাজ্যবাসীকে উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন, কাশি মানেই তা করোনা নয়। তাই ভয়ের কারণ নেই। হাঁচি-কাশি হলে যেভাবে বাহু দিয়ে মুখ ঢাকতে বলা হচ্ছে, সেই পদ্ধতি অবলম্বন পরামর্শ দেন তিনি।

[আরও পড়ুন: করোনার সংক্রমণ থেকে প্রবীণদের সুরক্ষিত রাখতে চান? জেনে নিন কী করতে হবে]

করোনা এড়াতে নিজেকে ও নিজের চারপাশ পরিচ্ছন্ন রাখার কথাও বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে সেখানে আবর্জনা ফেলতে বারণ করার সঙ্গে সঙ্গে আপাতত জমায়েত এড়িয়ে চলার পরামর্শও দেন তিনি। প্রশাসনের তরফে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে, আইসোলেশন ওয়ার্ড তৈরি বলেও এদিন জানান মুখ্যমন্ত্রী। শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি দীর্ঘায়িত করা হবে কি না ৩০ মার্চের বৈঠকে সেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানালেন তিনি।

[আরও পড়ুন: করোনায় মানুষকে বাড়িতে রাখতে বিশেষ উদ্যোগ পর্নহাবের, বিনামূল্যে মিলবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement