BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘চিরকাল এভারগ্রিন থাকবেন’, বিশ্ববাংলা শারদ সম্মান অনুষ্ঠানের মঞ্চে সুব্রত স্মরণ মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: November 8, 2021 4:30 pm|    Updated: November 8, 2021 5:11 pm

Mamata Banerjee remembering subrata mukherjee at Biswa Bangla sarad samman | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রিয় সুব্রতদার মৃত্যুর খবরে ভেঙে পড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছিলেন, প্রিয়নেতার মৃতদেহ দেখতে পারবেন না তিনি। সেই কারণে পঞ্চায়েতমন্ত্রীর শেষযাত্রায় যাননি মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিশ্ব বাংলা শারদ সম্মান ( Biswa Bangla Sharad Samman) অনুষ্ঠানেও সুব্রত মুখোপাধ্যায়কে স্মরণ করলেন তিনি। বললেন, “পুজো আসবে, আমরা সবাই থাকব। শুধু থাকবেন না সুব্রতদা। তবে চিরকাল সুব্রতদা আমাদের কাছে এভারগ্রিন হয়েই থাকবেন।”  

কালীপুজোর সন্ধেয় বাড়ির পুজোয় মেতেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আলোর উৎসবের সন্ধেয় হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয়েছিল এসএসকেএমে চিকিৎসাধীন সুব্রত মুখোপাধ্যায়ের। খবর পেয়ে বাড়ির পুজো ছেড়েই হাসপাতালে ছুটে গিয়েছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হয়নি। শ্যামাপুজোর দিন রাতে মৃত্যুর কোলে ঢলে পড়েন বর্ষীয়ান রাজনীতিবিদ। এই খবরে রীতিমতো ভেঙে পড়েছিলেন মমতা। দীর্ঘদিনের লড়াইয়ের সঙ্গীর মৃত্যু মেনে নিতে পারেননি তিনি। যার ফলে ভাইফোঁটার অনুষ্ঠানও বাতিল করেছিলেন। 

[আরও পড়ুন: মিছিলের শুরুতেই বাধা, রাজ্য সদর দপ্তরের সামনে বিজেপি নেতা ও পুলিশের হাতাহাতি]   

সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর সোমবার প্রথমবার জনতার সামনে হাজির হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যোগ দিলেন বিশ্ব বাংলা শারদ সম্মান অনুষ্ঠানে। সেখানেও প্রয়াত বর্ষীয়ান নেতাকে স্মরণ করলেন মুখ্যমন্ত্রী। বললেন, “সুব্রতদার সঙ্গে কথা হতো পুজো নিয়ে। তখনই বলতেন, আমি থিম পুজো করি না। আমি করি সাবেকি পুজো। হঠাৎ করে সেই সুব্রতদা চলে গেলেন। তবে এখনও তো ওঁর মৃত্যুর বয়স হয়নি। এই শোক মানতে পারছি না।”

এরপরই পুজোর সঙ্গে জড়িত বিদ্যুৎ দপ্তর, কলকাতা কর্পোরেশন, পুলিশ-সহ সবাইকে ধন্যবাদ জানান মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানের শেষে মুখ্যমন্ত্রী বলেন, “আবার পুজো আসবে। সবাই থাকব আমরা, সুব্রতদা শুধু থাকবেন না। তবে সুব্রতদা এভারগ্রিন হয়েই থাকবেন।”

[আরও পড়ুন:‘চিরকাল এভারগ্রিন থাকবেন’, বিশ্ববাংলা শারদ সম্মান অনুষ্ঠানের মঞ্চে সুব্রতস্মরণ মমতার ]   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে