২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তৃণমূলের নজরে গোয়া, সংগঠন বাড়াতে চলতি মাসেই সফরে খোদ মমতা বন্দ্যোপাধ্যায়

Published by: Sucheta Sengupta |    Posted: October 21, 2021 5:32 pm|    Updated: October 21, 2021 8:01 pm

Mamata Banerjee to visit Goa this month | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরার পর এবার গোয়া (Goa)। উত্তর-পূর্বের রাজ্যটির পর পশ্চিমের রাজ্যে সংগঠন বিস্তারে সক্রিয় তৃণমূল (TMC)। তবে গোয়াকে বাড়তি গুরুত্বই দিচ্ছে এ রাজ্যের শাসকদল। সূত্রের খবর, চলতি মাসে উত্তরবঙ্গ সফর সেরেই সোজা গোয়া উড়ে যাবেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর একাধিক কর্মসূচি রয়েছে দ্বীপরাজ্যে। ১ নভেম্বর সম্ভবত তিনি কলকাতায় ফিরবেন।

গোয়ায় রাজনৈতিক শক্তিবৃদ্ধির লক্ষ্যে আগেই দলের দুই সাংসদ ডেরেক ও ব্রায়েন, প্রসূন বন্দ্যোপাধ্যায়কে সেখানে পাঠিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। টানা ৭দিন গোয়ার মাটি কামড়ে তাঁরা পড়েছিলেন। তাঁদের হাত ধরে সেখানে কয়েকজন তৃণমূলে যোগদানও করেন। যার মধ্যে উল্লেখযোগ্য জাতীয় স্তরের দুই খেলোয়াড় ডেনজিল ফ্রাঙ্কো, লেনি ডা গামা। অক্টোবরের ২ তারিখ প্রাক্তন ভারতীয় ফুটবলার ডেনজিল ফ্রাঙ্কো এবং বক্সিং অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি লেনি ডা গামা তৃণমূলের পতাকা হাতে নিয়ে আনু্ষ্ঠানিকভাবে যোগ দেন। 

Two players of National level join Trinamool Congress in Goa

তারও আগে সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা লুইজিনহো ফ্যালেরিও, ৮ জন বিধায়ককে সঙ্গে নিয়ে কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে তৃণমূলে নাম লিখিয়েছেন। ফলে দ্বীপরাজ্যে ঘাসফুল শিবিরের সংগঠন চাঙ্গা হচ্ছে।

[আরও পড়ুন: দুর্যোগে ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রবিবারই উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী]

এই পরিস্থিতিতে চলতি মাসের শেষেই গোয়া উড়ে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর অনুযায়ী, ২৮ তারিখ তিনি উত্তরবঙ্গ থেকে ফিরেই গোয়ার উদ্দেশে রওনা দেবেন। বেশ কয়েকটি কর্মসূচি স্থির হয়েছে সেখানে। তাতে যোগ দিয়ে ২ দিনের সফর সেরে সম্ভবত ১ নভেম্বর মুখ্যমন্ত্রী ফিরবেন কলকাতায়।

সাম্প্রতিক পরিস্থিতিতে তাঁর এই গোয়া সফর নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। এর আগে ত্রিপুরায় সংগঠন বৃদ্ধির ভার সম্পূর্ণভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর দিয়েছেন তৃণমূল নেত্রী। তাই সেখানে বাধা পেয়েও বারবার ছুটে গিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। কিন্তু গোয়ার ক্ষেত্রে রাজনৈতিক জমি শক্ত করতে যাচ্ছেন স্বয়ং নেত্রীই। সেখান থেকে ঠিক কতটা আশা নিয়ে ফেরেন তিনি, সেদিকে নজর থাকছে সবপক্ষের। 

[আরও পড়ুন: লক্ষ্মীপুজোর দিনে একবালপুরে সদ্যোজাত কন্যা খুনে গ্রেপ্তার মা, পুলিশের নজরে বাবাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে