BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

‘এটা রাজনীতি করার সময় নয়’, মোদির মোমবাতি জ্বালানোর আবেদন প্রসঙ্গ এড়িয়ে গেলেন মমতা

Published by: Sulaya Singha |    Posted: April 3, 2020 5:56 pm|    Updated: April 3, 2020 5:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার বিরুদ্ধে গোটা দেশ একজোট হয়ে লড়ছে। এমন কঠিন পরিস্থিতিতে রাজনীতি করা ঠিক নয়। সাংবাদিক সম্মেলনে সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার সকাল ৯টায় জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভিডিও বার্তায় দেশবাসীর থেকে এবার ৯ মিনিট সময় চেয়ে নেন তিনি। আগামী রবিবার রাত ৯টায় বাড়ির সমস্ত আলো নিভিয়ে বারান্দায় এসে প্রদীপ, মোমবাতি বা টর্চের আলো জ্বালাতে বলেন তিনি। লক্ষ্য, আত্মশক্তি জাগ্রত করা ও ঐক্যের বার্তা দেওয়া। গত ন’দিন ধরে লকডাউনকে সফল করার জন্য দেশবাসীকে ধন্যবাদও জানান তিনি। তবে মোদির এই আবেদন একেবারেই ভালভাবে নেননি বিরোধীরা। সমোলচনায় সরব হয়েছে বিরোধী নেতৃত্ব। তাদের অভিযোগ, দেশবাসী ভয়ানক কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছে। দেশের আর্থিক পরিকাঠামো দুর্বল হয়ে পড়েছে। মহামারি রুখে দেশের আর্থিক উন্নয়ন করতে প্রয়োজন সঠিক পরিকল্পনা। বিরোধীদের দাবি, দিশাহীন বার্তা না দিয়ে প্রধানমন্ত্রীর উচিত সেদিকে নজর দেওয়া।

[আরও পড়ুন: করোনার চিকিৎসা নিয়ে জুনিয়র ডাক্তারদের ‘উসকানি’, বিক্ষোভে উত্তাল বাঙুর হাসপাতাল]

তবে সরাসরি সে পথে হাঁটলেন না রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বরং প্রসঙ্গ খানিকটা এড়িয়ে যাওয়ারই চেষ্টা করলেন তিনি।
এদিন সাংবাদিক বৈঠকে মোদির আবেদনের প্রতিক্রিয়া জানতে চাওয়া হয় তাঁর থেকে। মুখ্যমন্ত্রী প্রথমে খানিক চুপ থাকেন। তারপর বলেন, “আপনাদের তো বলেছেন। আপনারা মানবেন কি না আপনার ব্যাপার। আপনার মানতে ইচ্ছা হলে মানবেন। ঘুমাতে ইচ্ছা হলে ঘুমোবেন। তবে এখন এসব নিয়ে রাজনীতি করবেন না। এটা রাজনীতি করার সময় নয়।”

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। মৃত্যুও হয়েছে বহু মানুষের। সংক্রমণ রুখতে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপরেও সংক্রমণ রোখা যাচ্ছে না বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। এই অবস্থায় এদিন সকালে মোদির বার্তা নিয়ে তাই জল্পনা তুঙ্গে। সোশ্যাল মিডিয়াতেও জোর চর্চা শুরু হয়। তৈরি হয় মজার মজার মিম। তবে কংগ্রেসের মতো সমালোচনা না করে এই সময় রাজনীতি না করার পরামর্শই দিলেন। সেই সঙ্গে তিনি জানান, বাংলায় লকডাউন সফল হচ্ছে।

[আরও পড়ুন: এবার করোনার কবলে নার্সও, রিপোর্ট পেয়ে দাবি মধ্যমগ্রামের সেবিকার পরিবারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement