BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এনআরএসের নার্সিং স্কুলের লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি মন্ত্রী মানেকা গান্ধীর

Published by: Tanumoy Ghosal |    Posted: January 17, 2019 3:01 pm|    Updated: January 17, 2019 3:35 pm

Maneka Gandhi calls NRS Hospital

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুকুর শাবক নিধনকাণ্ডে আরও বিপাকে এনআরএস হাসপাতাল কর্তৃপক্ষ। মূল অভিযুক্ত দুই নার্সিং পড়ুয়াকে বহিষ্কারের দাবি তুলেছেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী মানেকা গান্ধী। মন্ত্রীর হুঁশিয়ারি, অভিযুক্ত দুই পড়ুয়াকে বহিষ্কার না করলে এনআরএস হাসপাতালের নার্সিং স্কুলের লাইসেন্স বাতিল করে দেবেন।

[ মানসিক ভারসাম্যহীনকে নগ্ন করে বেধড়ক মার, কাঠগড়ায় পুলিশ]

নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কুকুর শাবক নিধনের আঁচ পৌঁছল দিল্লিতেও। ঘটনায় অভিযুক্ত এনআরএসের দুই নার্সিং পড়ুয়াকে গ্রেপ্তার করেছে এন্টালি থানার পুলিশ। তাঁদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। হাসপাতালে নিজস্ব তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে পাঁচজন নার্সিং পড়ুয়াকে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে এনআরএস কর্তৃপক্ষ। ওই পাঁচজন আপাতত ক্লাস করতে পারবে না, থাকতে পারবে না হস্টেলেও। আর এবার কুকুর শাবক নিধনকাণ্ডে মূল অভিযুক্ত দুই নার্সিং পড়ুয়াকে বহিষ্কারের দাবি করলেন খোদ কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী মানেকা গান্ধী।

শুক্রবার সকালে এনআরএসের অধ্যক্ষকে ফোন করেন মানেকা গান্ধী। ফোনে মন্ত্রী জানিয়েছেন, কুকুর শাবক নিধনকাণ্ডে জাতীয় নার্সিং কাউন্সিলে অভিযোগ জানিয়েছেন তিনি। অভিযুক্ত দুই নার্সিং পড়ুয়াকে অবিলম্বে বহিষ্কার করতে হবে। না হলে এনআরএস নার্সিং স্কুলের লাইসেন্স বাতিল করে দেবেন তিনি। শুধু বিজেপি সাংসদ বা মন্ত্রী নন, পশুপ্রেমী হিসেবেও পরিচিত মানেকা গান্ধী। অবলা প্রাণীদের ভাল রাখার জন্য তিনি নিজে একটি স্বেচ্ছাসেবী সংগঠন চালান। এর আগে যখন লালগড়ে রয়্যাল বেঙ্গল টাইগারকে মেরে ফেলেছিলেন গ্রামবাসীরা, তখন রাজ্য সরকারের ভূমিকার কড়া সমালোচনা করেছিলেন মানেকা গান্ধী।

এদিকে হাসপাতাল ও হস্টেলকে কুকুরমুক্ত করার দাবিতে শুক্রবার সকাল থেকে এনআরএস চত্বরে অবস্থান বিক্ষোভে বসেছেন নার্সিং হস্টেলের আবাসিকরা। বিক্ষোভকারীদের বক্তব্য, কুকুরের উপদ্রব সহ্য করে নার্সদের পক্ষে সুস্থ পরিষেবা দেওয়া সম্ভব নয়। হাসপাতাল ও হস্টেল কুকুরমুক্ত না হওয়া পর্যন্ত অবস্থান বিক্ষোভ চলবে। অবস্থান চলবে কুকুর হত্যার দায়ে ধৃত দুই নার্সিং পড়ুয়ার নিঃশর্ত মুক্তির দাবিতেও। ক্লাস বয়কটেরও সিদ্ধান্ত নিয়েছেন এনআরএসের নার্সিং স্কুলের পড়ুয়ারা। তবে নার্সরা বিক্ষোভে শামিল না হওয়ায় হাসপাতালের পরিষেবা স্বাভাবিকই আছে বলে দাবি করেছে এনআরএস কর্তৃপক্ষ।  

[ বিতর্কিত ফেসবুক পোস্টের জের, আর ক্লাস নিতে পারবেন না কনক সরকার

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে