২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

‘আমফানের ক্ষতি দেখতে আসতে ১৫ দিন লাগল’! কেন্দ্রীয় দলকে কটাক্ষ মন্ত্রী রাজীবের

Published by: Tiyasha Sarkar |    Posted: June 5, 2020 3:59 pm|    Updated: June 5, 2020 4:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমফান রাজ্য জুড়ে তাণ্ডব চালানোর পর ১৫ দিনেরও বেশি সময় কেটে গিয়েছে। এতটা সময়ের ব্যবধানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এসে রাজ্যের মন্ত্রীদের কটাক্ষের শিকার কেন্দ্রীয় প্রতিনিধি দল। মন্ত্রী ব্রাত্য বসুর (Bratya Basu) কথায়, ‘ওঁরা রাজ্যনৈতিক দলের প্রতিনিধি’। আবার মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) প্রশ্ন, ১৫ দিন পর পরিদর্শনের প্রয়োজন কী?

২০ মে রাজ্যজুড়ে তাণ্ডব চালিয়েছিল সুপার সাইক্লোন আমফান। প্রতিটি জেলা কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল। ভেঙে পড়েছে হাজার হাজার বাড়ি। বিঘার পর বিঘা জমির ফসল নষ্ট হয়েছে। রাজ্যের বিভিন্নপ্রান্তে উপড়ে গিয়েছিল প্রায় সাড়ে চার লক্ষ বিদ্যুতের খুঁটি। যার জেরে বেশ কয়েকদিন কার্যত অন্ধকারে ডুবে ছিল গোটা বাংলা। ঘূর্ণিঝড়ের তাণ্ডব শেষ হতেই মুখ্যমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে রাজ্য পরিদর্শনে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ঘোষণা করেছেন আর্থিক সাহায্যের। তারপরও বেশ কিছুদিন পেরিয়েছে। বিভিন্ন এলাকা এখনও অন্ধকারচ্ছন্ন হয়ে থাকলেও বহু জায়গার জনজীবন স্বাভাবিকের পথে। এই পরিস্থিতিতে অর্থাৎ আমফানের দাপট সামলে যখন নতুন করে মাথা তুলছে গ্রাম বাংলা, এই সময় ক্ষত খতিয়ে দেখতে রাজ্যে এসেছে কেন্দ্রীয় দল। কিন্তু এতদিন পর পর্যবেক্ষণের প্রয়োজনীয়তা কী? শুক্রবার এই প্রশ্নই তুলেছেন রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) ।

[আরও পড়ুন: জলের পাইপ নিয়ে বচসার জের, মুর্শিদাবাদে ভাইপোকে খুনের অভিযোগ কাকার বিরুদ্ধে]

তাঁর কথায়, “কী কারণে এতদিন পর রাজ্যে এল কেন্দ্রীয় প্রতিনিধি দল? প্রধানমন্ত্রী সঙ্গে সঙ্গে এলেন, দেখলেন আর কেন্দ্রীয় দলের আসতে সময় লেগে গেল ১৫ দিন!” গোটা বিষয়টির পিছনের রাজনৈতিক অভিসন্ধি লুকিয়ে রয়েছে, এমনটাই দাবি করে প্রশ্নের সুরে তিনি বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ কম দেখাতেই কী এতদিন পর কেন্দ্রীয় প্রতিনিধি দলের আগমন? একইভাবে তাঁদের কটাক্ষ করেছেন মন্ত্রী ব্রাত্য বসুও। তাঁর কথায়, “কেন্দ্রীয় দল একটি রাজনৈতিক দলের প্রতিনিধি হিসেবে এসেছেন।” প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেলে রাজ্যে পৌঁছেছে ৭ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। শুক্রবার সকালে ধামাখালিতে বৈঠকের পর দুই ২৪ পরগনার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন তাঁরা।

[আরও পড়ুন: জলপাইগুড়িতে কোয়ারেন্টাইন সেন্টারে ধুন্ধুমার, গেট ভেঙে বেরনোর চেষ্টা বাসিন্দাদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement