BREAKING NEWS

২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

জলপাইগুড়িতে কোয়ারেন্টাইন সেন্টারে ধুন্ধুমার, গেট ভেঙে বেরনোর চেষ্টা বাসিন্দাদের

Published by: Sucheta Sengupta |    Posted: June 5, 2020 2:25 pm|    Updated: June 5, 2020 2:34 pm

An Images

শান্তনু কর, জলপাইগুড়ি: ধূপগুড়ি গার্লস কলেজের কোয়ারেন্টাইন সেন্টারে ধুন্ধুমার। গেট ভেঙে বেরিয়ে যাওয়ার চেষ্টা করলেন কোয়ারেন্টাইনে থাকা বাসিন্দারা। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে ঘটনাস্থলে পৌঁছন ধূপগুড়ি পুরকর্তারা। তাঁরাই পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন।

জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি গার্লস কলেজে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি হয়েছে মূলত ভিন রাজ্য থেকে ফেরা পরিযায়ী শ্রমিকদের জন্য। জেলায় ফেরার পর সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার কথা তাঁদের। সরকারি নিয়ম অনুযায়ী, সেখান থেকেই নমুনা সংগ্রহ এবং পরীক্ষা করা হবে। ধূপগুড়ি গার্লস কলেজে কোয়ারেন্টাইনে থাকা বাসিন্দাদের অভিযোগ, তাঁদের ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ হলেও, ছাড়া হচ্ছে না। লালারসের নমুনা সংগ্রহ করা হলেও, পরীক্ষার রিপোর্ট এখনও হাতে পাননি। ফলে কে করোনায় আক্রান্ত, কে নন – তা নিয়ে বিস্তর সংশয় রয়েছে। আশঙ্কা বাড়ছে সংক্রমণেরও।

[আরও পড়ুন: জলের পাইপ নিয়ে বচসার জের, মুর্শিদাবাদে ভাইপোকে খুনের অভিযোগ কাকার বিরুদ্ধে]

এর আগে এই কোয়ারেন্টাইন সেন্টারে ঠিকমতো খেতে দেওয়া হচ্ছে না, এই অভিযোগে এদিন থালা-বাটি বাজিয়ে বিক্ষোভও দেখান তাঁরা। এই সেন্টারটি নিয়ে গোড়া থেকেই বেশ কিছু অভিযোগ রয়েছে। বাসিন্দাদের বিক্ষোভে প্রায়শয়ই উত্তপ্ত হয়েছে পরিস্থিতি। তবে এদিনের ঘটনা একেবারে তুঙ্গে পৌঁছল। গেট ভেঙে বেরিয়ে আসতে চাইছেন বাসিন্দারা। এমন ধুন্ধুমার পরিস্থিতির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং। এদিন তিনি এসে আবাসিকদের সাথে কথা বলে আশ্বস্ত করার চেষ্টা করেন। আপাতত বিক্ষোভের আঁচ নিভলেও পরবর্তী সময়ে তা ফের উসকে উঠতে পারে বলে আশঙ্কা।

[আরও পড়ুন: উপার্জনের আশায় মাছ ধরতে যাওয়াই কাল, সুন্দরবনে বাঘের হানায় মৃত্যু মৎস্যজীবীর]

ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্তে কোয়ারেন্টাইন সেন্টারের অব্যবস্থা নিয়ে বিক্ষোভ ছড়িয়েছে। বিশেষত পরিযায়ী শ্রমিকরা ফেরার পরই তাঁদের জন্য তড়িঘড়ি তৈরি সরকারি কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে একাধিক অসুবিধার অভিযোগ তুলে তাঁরা ক্ষোভ প্রকাশ করেছেন। ধূপগুড়ি গার্লস কলেজের ঘটনা তারই একটি সংযোজন মাত্র।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement