BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘দলে যারা স্তাবকতা করে তাদের নম্বর বেশি’, এবার তৃণমূলের অস্বস্তি বাড়ালেন বেসুরো রাজীব

Published by: Sayani Sen |    Posted: December 5, 2020 5:31 pm|    Updated: December 5, 2020 6:10 pm

An Images

কৃষ্ণকুমার দাস: সদ্যই মন্ত্রিত্ব ত্যাগ করেছেন শুভেন্দু অধিকারী (Subhendu Adhikary)। তাঁর দলবদলের জল্পনা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। দলীয় বৈঠকেও এবিষয়ে বেশ কড়া সুর শোনা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের  (Mamata Banerjee) গলায়। তবে বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই যেন তৃণমূলের অন্দরে বাড়ছে বিদ্রোহীদের ভিড়। সঙ্গে রয়েছে দলবদলের হিড়িক। বিজেপিতে নাম লিখিয়েছেন বিধায়ক মিহির গোস্বামী (Mihir Goswami)। শীলভদ্র দত্ত, অতীন ঘোষ সকলের গলাতেই বিদ্রোহের সুর। এবার বেসুরোদের তালিকায় এবার নাম লেখালেন রাজীব বন্দ্যোপাধ্যায়ও। দলীয় নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বনমন্ত্রী।

টালিগঞ্জে এক অনুষ্ঠানে মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) বলেন, “দলে যারা স্তাবকতা করে তাদের নম্বর বেশি। আমি পারি না বলে আমার নম্বর কম।” শুভেন্দু অধিকারীর দলবদলের জল্পনার মাঝে সে প্রসঙ্গেও মুখ খোলেন তিনি। বনমন্ত্রীর দাবি, “শুভেন্দু অধিকারী চলে গেলে দলে বিশাল শূন্যতা তৈরি হবে।” এ বিষয়ে দলীয় নেতৃত্বকে আত্মসমীক্ষার পরামর্শ দিয়ে তিনি বলেন, “নেতাদের এত কেন ক্ষোভ-বিক্ষোভ অনুসন্ধান জরুরি। এসব আরও আগে ভাবা উচিত ছিল।” তাঁর আক্ষেপ, “যারা মাঠেঘাটে কাজ করে, তারা প্রাধান্য পায় না। ক্ষমতালোভীরা জায়গা পাচ্ছে দলে। ভালকে খারাপ, খারাপকে ভাল বললেই মুশকিল।”

[আরও পড়ুন: কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনে চার্জশিট পেশ, ‘মূল ষড়যন্ত্রকারী’ মুকুল রায়]

রাজীব বন্দ্যোপাধ্যায়ের বেসুরো মন্তব্য স্বাভাবিকভাবেই তৃণমূলের অন্দরের অস্বস্তি বাড়িয়েছে। মুখ খুলেছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তিনি বলেন, “রাজীব বন্দ্যোপাধ্যায় মন্ত্রী হিসাবে ভাল কাজ করছেন। ও ভাল ছেলে। আমাদের ছোট ভাইয়ের মতো। মমতা বন্দ্যোপাধ্যায় যখন আছেন মাথার উপর, তখন চিন্তার কোনও কারণ নেই। তিনি সব দেখছেন। সকলের জন্য ভাল করবেন।” তবে বিধানসভা নির্বাচনের আগে শাসকদলের অন্দরের বিদ্রোহের সুরই যেন হাতিয়ার বিরোধী বিজেপির (BJP)। গেরুয়া শিবিরের দাবি, ডিসেম্বরে নাকি শাসকদলের অনেকেই দলবদল করে বিজেপিতে যোগদান করবেন। যদিও সেই দাবি মানতে নারাজ ঘাসফুল শিবির। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘জানুয়ারি থেকেই বাংলাদেশি শরণার্থীদের দেওয়া হবে নাগরিকত্ব’, ভোটের মুখে ঘোষণা কৈলাসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement