BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘জানুয়ারি থেকেই বাংলাদেশি শরণার্থীদের দেওয়া হবে নাগরিকত্ব’, ভোটের মুখে ঘোষণা কৈলাসের

Published by: Sayani Sen |    Posted: December 5, 2020 3:50 pm|    Updated: December 5, 2020 3:57 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পাখির চোখ বিধানসভা নির্বাচন। তার আগে নাগরিকত্ব ইস্যু নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। তাকেই তুরুপের তাস করে এগোচ্ছে বিজেপি (BJP)। জানুয়ারি থেকেই নাগরিকত্ব দেওয়ার কাজ মোদি সরকার শুরু করবে। শনিবার বারাসতের কামাক্ষ্যা মন্দিরে পুজো দিয়ে এমন কথাই ঘোষণা করলেন কৈলাস বিজয়বর্গীয়।

তিনি বলেন, “মোদি সরকার যে প্রতিশ্রুতি দিয়েছিল সেটা তারা অবশ্যই পালন করবে। রাজ্য সরকার বিরোধিতা করলেও নাগরিকত্ব দেওয়া থেকে আটকে রাখতে পারবে না। জানুয়ারি থেকে বাংলাদেশি শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার কাজ শুরু হবে। তৃণমূল কংগ্রেসের সরকার শুধু ৩০ শতাংশ মানুষকে নিয়ে ভাবনাচিন্তা করছে। বাকি ৭০ শতাংশ মানুষের দিকে তাকাচ্ছেই না।” এছাড়া আমফানের ত্রাণ নিয়ে দুর্নীতির অভিযোগ করেছেন কৈলাস বিজয়বর্গীয়। তাঁর তোপ, “প্রধানমন্ত্রীর পাঠানো টাকা লুট করেছে সরকার। চাল চোর সরকার। তুষ্টিকরণ, শোষণের সরকার।” সোনার বাংলা প্রসঙ্গেও আক্রমণ করেন কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayavargiya)। তিনি বলেন, “সোনার বাংলা তৈরি হয়নি। অনুপ্রবেশকারীরা ঢুকছে।” এই সরকার ৩০ শতাংশ লোকের জন্য ভাবে বলেও কটাক্ষ তাঁর। কৈলাস বিজয়বর্গীয়র দাবি, “বিজেপি ১০০ শতাংশ লোকের কথা ভাবে। শিল্প, কর্মসংস্খান হবে। রাজনীতিতে হিংসা থাকবে না।”

[আরও পড়ুন: তৃণমূল বনাম বিজেপির কর্মসূচি ঘিরে ধুন্ধুমার, বোমা-গুলিতে উত্তপ্ত আসানসোলের বারাবনি]

‘দুয়ারে সরকার’ কর্মসূচির পালটা ‘আর নয় অন্যায়’ কর্মসূচি নিয়েছে বিজেপি। সেই বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ করেন। হাতে হাতে লিফলেট দিয়ে সোনার বাংলা গড়ে তোলার প্রতিশ্রুতিও দেন বিজেপি নেতা।

[আরও পড়ুন: ‘শুভেন্দুকে নিয়ে টানাপোড়েনে দু-একদিনেই ইতি’, মন্তব্যে জল্পনা বাড়ালেন মুকুল রায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement