৩০ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

স্টাফ রিপোর্টার: তিনদিনের সফরে বৃহস্পতিবার রাতে কলকাতা এলেন সংঘ প্রধান মোহন ভাগবত। তবে সফরের প্রথমদিন প্রায় বিশ্রামেই কাটালেন তিনি। শনি ও রবিবার উলুবেড়িয়ায় সংঘ পরিবারের বিভিন্ন সংগঠনের সঙ্গে বৈঠকে বসার কথা তাঁর।

[আরও পড়ুন: ‘ছেলের কোনও ক্ষতি করব না’, যাদবপুরকাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জনের মাকে আশ্বাস বাবুলের]

চলতি মাসে এই নিয়ে দ্বিতীয়বার কলকাতা সফরে এলেন ভাগবত। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে দু’দিনের জন্য কলকাতা ঘুরে গিয়েছিলেন তিনি। সেই সময় আরএসএসের পক্ষ থেকে জানানো হয়েছিল, সংঘপ্রধানের কোনও সাংগঠনিক কর্মসূচি নেই। যদিও সেসময় বিজেপি-সহ সংঘ পরিবারের শীর্ষ মহলের সঙ্গে একটি রুদ্ধদ্বার বৈঠক করেছিলেন ভাগবত। এবার অবশ্য সরকারি ভাবেই সাংগঠনিক কর্মসূচি নিয়ে এসেছেন তিনি। শনি ও রবিবার পরপর দু’দিন উলুবেড়িয়ার তাঁতিবেড়িয়ায় বিজেপি, এবিভিপি, বিশ্ব হিন্দু পরিষদ ছাড়াও ক্রীড়া ভারতী, আরোগ্য ভারতী, শিক্ষা ভারতী, সেবা ভারতীর মতো সংঘ পরিবারের সদস্য সংগঠনের শীর্ষ মহলের সঙ্গে বৈঠক করবেন ভাগবত।

সূত্রের খবর, দু’দিনের এই বৈঠক রাজ্য রাজনীতিতে আগামিদিনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। বৃহস্পতিবার রাতে কলকাতা পৌঁছনোর পর শুক্রবার সকালে শাস্ত্রীয় সংগীতশিল্পী রাশিদ খানের আমন্ত্রণে তাঁর নাকতলার বাড়িতে যান সংঘপ্রধান মোহন ভাগবত। মার্গ সংগীতে দেশের অন্যতম নাম রাশিদ খানের সঙ্গে ভাগবত ও অন্যান্য সংঘ নেতাদের সম্পর্ক রীতিমতো উষ্ণ। আগের বারের সফরেও বিধাননগরে এক সান্ধ্য বৈঠকে দু’জনের দেখা ও কথা হয়েছিল। ভাগবত পৌঁছতে রাশিদ খান নিজে বেরিয়ে এসে অভ্যর্থনা জানান। পায়ে হাত দিয়ে প্রণাম করে বাড়ির ভিতরে নিয়ে যান ভাগবতকে। সেখানে বেশ কিছুক্ষণ ছিলেন সংঘ প্রধান। বিকেলে গোলপার্ক রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অব কালচারে একটি সভায় যোগদান করেন ভাগবত। সেখানে ভাষণ দেন তিনি। রাতে ফিরে আসেন কেশব ভবনে।

[আরও পড়ুন: বীরভূমে বিজেপি নেতার বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ, উড়ল দোতলার টিনের চালা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং