Advertisement
Advertisement
Mukul Roy

Mukul Roy: বিধানসভার PAC চেয়ারম্যান পদে ইস্তফা মুকুল রায়ের, শারীরিক অসুস্থতার কারণে ছাড়লেন দায়িত্ব

মুকুল রায়ের ইস্তফাপত্র গ্রহণ করা নিয়ে সিদ্ধান্ত নেবেন স্পিকার।

Mukul Roy resigns from PAC chairman post sent e-mail to the speaker | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Sucheta Sengupta
  • Posted:June 27, 2022 4:00 pm
  • Updated:June 27, 2022 4:44 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC) চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায় (Mukul Roy)। সোমবার ই-মেল করে পদত্যাগপত্র পাঠালেন স্পিকারের কাছে। বিধানসভা সচিবালয় সূত্রে খবর, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি ইস্তফা দিয়েছেন। যদিও স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ”চিঠি আমার হাতে আসেনি। হয়তো সচিবালয়ে দিয়েছেন। আমি চিঠি পেলে খতিয়ে দেখে বলব সেটা গ্রহণ করা হবে কিনা।”

২০২১ সালে বিধানসভা ভোটে বিজেপির টিকিটে জয়ের পর মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদ দেওয়া হয়। সাধারণত এই পদটি বিরোধীদেরই থাকে। সেই হিসেবেই কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে জয়ের পর তাঁর মতো অভিজ্ঞ রাজনীতিককে বসানো হয় এই পদে। তবে তারপর মুকুল রায়ের রাজনৈতিক কেরিয়ার বেশ কিছু পরিবর্তনের মধ্যে দিয়ে গিয়েছে। ২০২১ সালে ভোটে জেতার পর ফের পুরনো দলের সঙ্গে সখ্য তৈরি হয় তাঁর। পুত্র শুভ্রাংশু রায়-সহ তৃণমূলে ফেরেন তিনি। ‘ঘরের ছেলে’কে স্বাগত জানিয়েছিলেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুকুলকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানাতে দেখা গিয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)।

Advertisement

[আরও পড়ুন: বিয়ের আড়াই মাসের মধ্যে অন্তঃসত্ত্বা আলিয়া ভাট! সোশ্যাল মিডিয়ায় নিজেই দিলেন সুখবর

তবে শিবির বদলের পরও মুকুল রায় ছিলেন PAC’র চেয়ারম্যান। এ নিয়ে নানা সমালোচনাও হয় বঙ্গ রাজনীতিতে। মুকুল রায় ঠিক কোন শিবিরের, তা নিয়ে বিস্তর প্রশ্ন ওঠে। বিধানসভায় এই সংক্রান্ত মামলায় স্পিকার একাধিকবার জানান, তিনি বিজেপিতেই রয়েছেন। এমনকী চলতি মাসেই এই মামলার চূড়ান্ত রায়েও তা জানানো হয়। তার সপ্তাহ দুই পরই ই-মেল পাঠিয়ে বিধানসভা PAC চেয়ারম্যান পদ ছাড়লেন অসুস্থ মুকুল রায়।

Advertisement

[আরও পড়ুন: চাষিদের থেকে ধান না কিনলে FIR, কিষান মান্ডির বেনিয়ম নিয়ে ফের কড়া হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর]

জানা গিয়েছে, অনেকদিন ধরেই অসুস্থ তিনি। শারীরিক দুর্বলতা বাড়ছে। নিজের উপর নিয়ন্ত্রণ থাকছে না অনেক সময়েই। দলের নেতারা তাঁর সঙ্গে ক’দিন আগেই দেখা করতে গিয়েছিলেন। জ্যোতিপ্রিয় মল্লিক তাঁর সঙ্গে দেখা করার পর জানিয়েছিলেন, মুকুল রায় জলের গ্লাস বেশিক্ষণ হাতে ধরে রাখতে পারেন না। খুব ধীরে কথা বলেন। খাবার খান অল্প। রোজকার কাজ বলতে কাঁচরাপাড়ার বাড়ি থেকে সকালে এসে সল্টলেকের বাড়িতে দিনভর থাকা। বিকেলে ফিরে যাওয়া। এই অবস্থায় কোনও দায়িত্বে থাকতে চাইছেন না মুকুল রায়। তাই ইস্তফা, এমনই খবর সূত্রের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ