BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

৫ দিন ধরে জ্বর, নিপা সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি আরও ১

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 29, 2018 5:12 pm|    Updated: May 29, 2018 5:33 pm

Murshidabad youth admitted in hospital with Nipah like syndrome

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ রাজ্যে এখনও পর্যন্ত নিপা আক্রান্তের সন্ধান মেলেনি। তবে মুর্শিদাবাদ থেকে জ্বরের উপসর্গ নিয়ে ফের এক যুবক ভরতি হলেন বেলেঘাটা আইডি হাসপাতালে। মঙ্গলবার সকালে রাজেশ মণ্ডল নাম যুবককে হাসপাতালের এর্মাজেন্সি বিভাগে নিয়ে আসেন পরিবারের লোকেরা। তাঁদের দাবি, ৫ দিন ধরে জ্বরে ভুগছেন রাজেশ। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভরতি ছিলেন তিনি। আপাতত মাস্ককে পরিয়ে রাজেশকে হাসপাতালের আলাদা একটি ওয়ার্ডে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। সোমবার জ্বরের উপসর্গ নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি হন আশিক মণ্ডল নামে এক যুবক। তাঁর বাড়িও মুর্শিদাবাদেই। তারআগেও ওই জেলার আরও এক যুবক আইডি ভরতি হয়েছিলেন। তবে তিনি নিপায় আক্রান্ত নন বলে জানিয়েছে স্বাস্থ্য দপ্তর।

[শহরে ফের নিপা আতঙ্ক, জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি আরও ১]

মুর্শিদাবাদ, মালদহের মতো জেলা থেকে কাজের সন্ধানে দক্ষিণ ভারতে যান বহু যুবক। কেরল কিংবা অন্ধ্রপ্রদেশের রাজমিস্ত্রির কাজ করেন তাঁরা। কিন্তু, নিপার আতঙ্ক বেশি ছড়িয়েছে মুর্শিদাবাদে। ভিন রাজ্য থেকে ফিরে কেউ জ্বরে পড়লেই, তড়িঘড়ি রোগীকে রেফার করা দেওয়া হচ্ছে বেলেঘাটা আইডি হাসপাতালে। মঙ্গলবার ওই হাসপাতালে ভরতি হলেন ডোমকলের রাজেশ মণ্ডল। পরিবারে লোকেদের দাবি, কেরলে রাজমিস্ত্রির কাজ করতে গিয়েছিলেন তিনি। মাস তিনেক ফিরেও আসেন। দিন পাঁচেক আগে জ্বর হয় রাজেশের। প্রথমে বছর বাইশের ওই যুবককে ভরতি করা হয়েছিল ডোমকল হাসপাতালে। কিন্তু, জ্বর সারেনি। ডোমকল হাসপাতাল থেকে স্থানান্তরিত করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে। মঙ্গলবার সকালে রাজেশকে নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে আসেন পরিবারের লোকেরা। তাঁদের দাবি, নিপা সন্দেহেই রাজেশ মণ্ডলকে কলকাতায় রেফার করেছেন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের চিকিৎসকরা। জানা গিয়েছে, হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মাস্ক পরিয়ে রাখা হয়েছে রাজেশকে।

[ট্রেনের ছাদে উঠে বিপত্তি, ওভারহেডের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বেঘোরে প্রাণ গেল ভবঘুরের]

নিপার আতঙ্কে কাঁপছে বাংলা। ভয় ধরেছে বাদুড়ে। সোমবার বেলেঘাটা আইডি ভরতি হন মুর্শিদাবাদের ডোমকলেরই বাসিন্দা আশিক মণ্ডল। তিনি কেরলে এরনামকুলামে রাজমিস্ত্রির কাজ করেন। পরিবারের লোকেদের দাবি, ২৫ দিন ধরে জ্বরে ভুগছেন আশিক। তারও আগে জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন মুর্শিদাবাদের আরও এক যুবক। এখনও বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি তিনি। তবে ওই যুবক নিপায় আক্রান্ত নন বলে দাবি করেছে স্বাস্থ্য। তবে উল্লেখযোগ্য বিষয় হল, জ্বরের উপসর্গ এখনও পর্যন্ত যে তিন যুবক আইডি হাসপাতালে ভরতি হয়েছেন, তারা সকলেই মুর্শিদাবাদের বাসিন্দা। এমনকী, তিনজনেই কর্মসূত্রে কেরলে থাকতেন।

[মোবাইলের ‘সিম সোয়াইপ’ করে উধাও ২৬ হাজার টাকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement