BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কলকাতায় মানবিক উদ্যোগ, ‘আপনি রোটি’-তে পেট ভরল বহু অভুক্তের

Published by: Paramita Paul |    Posted: August 4, 2021 2:49 pm|    Updated: August 4, 2021 3:13 pm

NGO Apni Roti distributes food among distressed at Gariahat | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: ২০১৯ সাল থেকেই অভুক্তদের পেট ভরানোর চেষ্টা করে আসছে ‘আপনি রোটি’ স্বেচ্ছাসেবী সংস্থা (Apni Roti NGO)। মঙ্গলবার সংস্থার সদস্যরা পৌঁছে গিয়েছিলেন গড়িয়াহাটের হরিজনপাড়ায়। সেখানকার প্রায় ৪০০ দুঃস্থ মানুষের পেট ভরালেন ঘি-আচার-বোঁদে সহযোগে রুটি-তরকারি দিয়ে। সঙ্গে অতিমারীকালে (Pandemic Situation) অত্যন্ত প্রয়োজনীয় মাস্ক ও স্যানিটাইজারও বিলি করা হয় সংস্থার তরফে।

এদিন ‘আপনি রোটি’র উদ্যোগে শামিল হন রাসবিহারীর বিধায়ক দেবাশিস কুমার, বিধায়ক নির্মল মাজি, অভিনেত্রী পায়েল মুখোপাধ্যায়, সংস্থার সঙ্গে যুক্ত সমাজসেবী অনিতা দত্ত, সৌরভ বসু-সহ অন্যান্য সদস্যরা। বিধায়ক, অভিনেত্রী, সকলেই এদিন পরিবেশনের কাজে হাত লাগান এবং সেই খাবার খান নিজেরাও। সেখানকার মানুষের সঙ্গে এদিন একাত্ম হয়ে গিয়েছিলেন তাঁরা। সকলকে একেবারে নিজের করে নিয়েছিলেন তাঁরা।

[আরও পড়ুন: Newtown Porn কাণ্ডে জারি ধরপাকড়, এবার গ্রেপ্তার শুটিং কো-অর্ডিনেটর]

 

এই উদ্যোগ সম্পর্কে দেবাশিস কুমার (Debasish Kumar) বলেন, “আমি আশা করব এই উদ্যোগের আরও ব্যাপ্তি ঘটবে।” অভিনেত্রী পায়েল মুখোপাধ্যায় বলেন, “একজন মানুষও যাতে খালি পেটে না ঘুমোয়। এটাই এই উদ্যোগের উদ্দেশ্য।” সমাজসেবী অনিতা দত্ত বলেন, “খাবারের সঙ্গে আমরা অতিমারীতে নিত্যসঙ্গী মাস্ক ও স্যানিটাইজারও বিলি করেছি।” ২০১৯ সালের ‘আপনি রোটি’-র প্রতিষ্ঠা করেন বিকাশ আগরওয়াল। তিনি বলেন, “আপনি রোটির ভ্যানে অটোমেটিক রুটি তৈরির ভেন্ডিং মেশিন রয়েছে। ঘণ্টায় ৮০০ রুটি তৈরি হয় এই মেশিনে।” রুটি তৈরির মেশিন যুক্ত তিনটি ভ্যান রয়েছে সংস্থার। একটি ভ্যান একদিনে দু’হাজার মানুষকে খাওয়াতে পারে। সারা বছরই কলকাতার বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে দুঃস্থ-অভুক্ত মানুষদের মুখে গরম রুটি তুলে দেয় সংস্থাটি।

[আরও পড়ুন: PM-Kisan প্রকল্পে রাজ্যের প্রায় ১০ লক্ষ কৃষকের আবেদন নামঞ্জুর! কেন্দ্রকে চিঠি কৃষি দপ্তরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×