Advertisement
Advertisement
Mamata Banerjee

নবান্নে মমতার সঙ্গে বৈঠকে চিদম্বরম, কী নিয়ে কথা হল?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রায় ৪০ মিনিট কথা বলেন চিদম্বরম।

P Chidambaram met Mamata Banerjee in Nabanna
Published by: Tiyasha Sarkar
  • Posted:June 20, 2024 7:20 pm
  • Updated:June 20, 2024 7:48 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতি সন্ধ্যায় নবান্নে পি চিদম্বরম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রায় ৪০ মিনিট কথা বলেন তিনি। শোনা যাচ্ছে, ইন্ডিয়া জোট নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে তাঁদের।

জানা গিয়েছে, বৃহস্পতিবারই কলকাতায় পৌঁছন পি চিদম্বরম। কলকাতা বিমানবন্দর থেকে সোজা চলে যান নবান্নে। মুখ্যমন্ত্রী সেখানেই ছিলেন। প্রায় ৪০ মিনিট তাঁদের মধ্যে কথা হয়। স্বাভাবিকভাবেই এই সাক্ষাৎ নিয়ে বিভিন্ন মহলে চর্চা শুরু হয়েছে। মনে করা হচ্ছে, ইন্ডিয়া জোট নিয়ে আলোচনা করতে সোনিয়া গান্ধীর বার্তা নিয়ে নবান্নে এসেছিলেন বর্ষীয়ান এই নেতা।

Advertisement

[আরও পড়ুন: ভোটে ধাক্কার পরেই ‘অন্নদাতা’দের কল্যাণ মোদির! ১৪ শস্যের MSP বাড়াল কেন্দ্র]

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনকে মাথায় রেখে ইন্ডিয়া জোট গঠনের পর শুরুতে আসন ভাগাভাগি নিয়ে টানাপোড়েন তৈরি হলেও, শেষ পর্যন্ত ‘বিগ ব্রাদার’ সুলভ মানসিকতা ঝেড়ে ফেলে আঞ্চলিক দলগুলিকে তাদের মতো লড়ার সুযোগ তৈরি করে দেয় কংগ্রেস। যার ফলে উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, তামিলনাড়ু, হরিয়ানা, মহারাষ্ট্রর মতো রাজ্যগুলিতে যেখানে যে শক্তিশালী, সেই সমীকরণে হয় আসন ভাগাভাগি। যার সাফল্যও পায় ‘ইন্ডিয়া’। কিছু কিছু ক্ষেত্রে মতানৈক্য তৈরি হলেও তা নিজেদের মধ্যে মিটিয়ে ফেলা হয়। এমনকী বাংলায় তৃণমূল বিরোধিতার জন্য অধীর চৌধুরীর মতো নেতাকেও কড়া সুরে সতর্ক করা হয় কংগ্রেসের তরফে। ফলে শক্তিশালী বিজেপির বিরুদ্ধে শুরু থেকেই সতর্ক পায়ে হেঁটেছে ‘ইন্ডিয়া’ শিবির। ভোটের ফলাফলে যার সুফলও নজরে পড়েছে। 

Advertisement

[আরও পড়ুন: ‘ধর্মনিরপেক্ষতার আড়ালে জাতপাত ও ধর্মের রাজনীতি করছে বিরোধীরা’, অভিযোগ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ