BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির আহ্বায়ক পদ থেকে সরলেন পার্থ, চেয়ারম্যান সুব্রত বক্সি, ঘোষণা মমতার

Published by: Sucheta Sengupta |    Posted: May 5, 2022 8:42 pm|    Updated: May 5, 2022 9:46 pm

Partha Chatterjee removed as the chairman of disciplinary Committee in TMC, Subrata Bakshi is chairman | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বিধায়ক, সাংসদ থেকে সর্বস্তরের নেতাদের নিয়ে রাজ্য কমিটির বৈঠক ডেকেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে ছোট-বড় নানা রদবদল হবে, তা প্রত্যাশিত। হলও তাই। জানা গেল, বৃহস্পতিবার নতুন তৃণমূল ভবনে নেত্রীর বৈঠকের পর জানা গেল, দলের শৃঙ্খলারক্ষা কমিটির আহ্বায়ক পদ থেকে সরেছেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। নতুন দায়িত্ব দেওয়া হয়েছে সুব্রত বক্সিকে (Subrata Bakshi)। তিনি শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যান। তিনি  মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই এই সিদ্ধান্ত বলে খবর। অন্দরের আরও খবর, পার্থ চট্টোপাধ্যায়ের ভূমিকায় অসন্তুষ্ট দলনেত্রী।

জানা গিয়েছে, এদিন তৃণমূলের রাজ্য কমিটির বৈঠকে দলের নানা দিক নিয়ে আলোচনা  চলাকালীন মমতা আচমকাই শৃঙ্খলারক্ষা কমিটির কাজের প্রসঙ্গ তোলেন। বলেন,  “কখন শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক হয়, তা কাগজ পড়ে জানতে পারি। এবার থেকে আমাকে জানিয়ে তবেই শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক ডাকতে হবে।” এরপরই তিনি পার্থ চট্টোপাধ্যায়কে বাদ দিয়ে সুব্রত বক্সিকে এই কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দেন। নেত্রীর এই সিদ্ধান্তকে স্বাগত জানান সকলে। এই মুহূর্তে সুব্রত বক্সি দলের রাজ্য সম্পাদক। তার সঙ্গে বাড়তি আরও একটি দায়িত্ব বাড়ল। 

[আরও পড়ুন: ছ’বছর প্রেমের পরও বিয়েতে ‘না’, শিক্ষকের বাড়ির সামনে ধরনায় প্রেমিকা]

এর আগে তৃণমূলের অন্দরে সাময়িক মতানৈক্যের জেরে মমতা বন্দ্যোপাধ্যায় পুরনো সমস্ত কমিটি ভেঙে দিয়েছিলেন। নতুন করে তৈরি করেছিলেন শৃঙ্খলারক্ষা কমিটি (Disciplinary Committe)। এই কমিটির সদস্য সুদীপ বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য। এর শীর্ষে রয়েছেন মমতা নিজেই। আহ্বায়ক ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু তাঁর ভূমিকা সন্তুষ্ট নন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, শৃঙ্খলারক্ষা কমিটির শীর্ষে তিনি থাকলেও অধিকাংশ বৈঠকের খবর দলের সূত্রে পান না। অর্থাৎ পার্থবাবু নিজের ভূমিকা ঠিকমতো পালন করছেন না বলে পরোক্ষে ইঙ্গিত করেন দলের সুপ্রিমো। এরপরই তিনি জানান, সুব্রত বক্সিকে নতুন দায়িত্ব দেওয়া হল। এখন থেকে তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্য়ান তাঁর ‘বক্সিদা’।  

[আরও পড়ুন: বার্লিনে মোদিকে দেশাত্মবোধক গান শোনানো শিশুর ভিডিও বিকৃতি! বিতর্কে কুণাল কামরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে