BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Kolkata Civic Polls: ‘আমি তো তৃণমূলেই আছি’, কংগ্রেসে যোগ দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সুরবদল বিদায়ী কাউন্সিলরের

Published by: Subhajit Mandal |    Posted: November 28, 2021 2:20 pm|    Updated: November 28, 2021 6:22 pm

Partha Mitra set to stay in TMC after being announced as congress candidate | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দলবদলের পর ২৪ ঘণ্টাও কাটেনি। সুর বদলে ফের তৃণমূলেই থেকে যাওয়ার কথা ঘোষণা করলেন কলকাতা পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর পার্থ মিত্র (Partha Mitra)। রবিবার কলকাতার বিদায়ী পুরপ্রধান ফিরহাদ হাকিমকে পাশে নিয়ে পার্থবাবু বলেন,”আমি তৃণমূলেই ছিলাম, তৃণমূলেই আছি।” পার্থবাবুর দাবি, তাঁর নামে মিথ্যা প্রচার করা হয়েছিল। ফিরহাদ হাকিমের আশীর্বাদ নিয়ে তিনি শাসকদলের হয়েই কাজ করবেন।

অথচ, ২৪ ঘণ্টা আগেও ছবিটা অন্যরকম ছিল। তৃণমূলের টিকিট না পেয়ে রীতিমতো ক্ষোভ উগরে দিয়েছিলেন পার্থবাবু। জানিয়ে দিয়েছিলেন, কংগ্রেসের টিকিটেই পুরভোটে লড়বেন। এবং মানুষের হয়ে কাজ করে যাবেন। প্রকাশ্যে গান্ধীটুপি পরে কংগ্রেসের পতাকা হাতে নিতেও দেখা গিয়েছিল তাঁকে। শনিবার পার্থবাবু বলেন, তাঁকে টিকিট না দেওয়ার পিছনে ‘বড় খেলা’ আছে। তাঁর বক্তব্য ছিল,”কংগ্রেসের (Congress) হয়েই লড়ব। দশ বছর তৃণমূলের হয়ে কাজ করেছি। আমার এলাকায় এসে দেখে যান, কোনও খুঁত আছে কি না। তৃণমূল কেন টিকিট দিল না, আমি জানি না। সেই জন্য আমি কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করলাম। বলল।”

Partha-Mitra

[আরও পড়ুন: Kolkata Civic Polls 2021: ‘লোকে তো বলে আমিও বিজেপি ছাড়ছি’, কেন এমন বললেন দিলীপ ঘোষ?]

পার্থবাবু দলে যোগ দিতেই তাঁকে প্রার্থীও করে দেয় কংগ্রেস। দলের তরফে সরকারিভাবে ৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী হিসাবে পার্থ মিত্রের নামও ঘোষণা করে দেওয়া হয়। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সুর বদলে ফেললেন পার্থবাবু। জানিয়ে দিলেন, তাঁর নামে মিথ্যা প্রচার করা হচ্ছে। তিনি তৃণমূলেই আছেন।” মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বে এবং ফিরহাদ হাকিমের আশীর্বাদে আমি তৃণমূলেই আছি।” বিদায়ী তৃণমূল (TMC) কাউন্সিলেরর দাবি, তাঁর নামে অপপ্রচার করা হচ্ছে।”

[আরও পড়ুন: Kolkata Civic Polls 2021: এই প্রথমবার পুর নির্বাচনেও ‘স্ট্রং রুম’, কলকাতায় থাকছে না বরোভিত্তিক গণনাকেন্দ্র]

আসলে, কংগ্রেসের প্রার্থীতালিকায় পার্থবাবুর নাম দেখার পরই তাঁর সঙ্গে যোগাযোগ করা হয় ফিরহাদ হাকিমের তরফে। ফিরহাদের বার্তা পেয়েই তৃণমূলে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন বিদায়ী কাউন্সিলর। এদিন পার্থকে পাশে নিয়ে ফিরহাদ (Firhad Hakim) ঘোষণা করেন,”ও তৃণমূল কংগ্রেসে আছে, তৃণমূল কংগ্রেসেই ছিল, এতে কোনও বিভ্রান্তির ব্যাপার নেই। ও তৃণমূল কংগ্রেসেই থাকবে। দলের অন্যান্য কাজ করবে।” পার্থ মিত্রর ডিগবাজির পর ৮ নম্বর ওয়ার্ডে নতুন করে তপন শীলকে প্রার্থী করেছে হাত শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে