BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

অস্থায়ী চালক ও কন্ডাক্টরদের কর্মবিরতিতে বন্ধ একাধিক রুটের বাস, ভোগান্তিতে যাত্রীরা

Published by: Soumya Mukherjee |    Posted: February 27, 2020 8:14 pm|    Updated: February 27, 2020 8:15 pm

An Images

ফাইল ফটো

নব্যেন্দু হাজরা: আন্দোলন চলছিল। এবার শুরু হয়েছে কর্মবিরতি। আর তাতেই সমস্যায় পড়ছেন হাজার হাজার সাধারণ যাত্রী। স্থায়ীকরণের দাবিতে ড্রাইভার ও কন্ডাক্টররা আন্দোলন করছেন। আর তার জেরেই কার্যত বন্ধ ক্যালকাটা ট্রামওয়েজ কোম্পানি (CTC)-র বেশ কয়েকটি রুটের বাস।

মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া কর্মবিরতি বৃহস্পতিবারও চলছে। ফলে বারাসত, বেলগাছিয়া, টিটাগড় ও হাবরা ডিপো থেকে হাতে গোনা বাস বেরোচ্ছে। তাই সময়মতো নির্দিষ্ট রুটের বাস পাচ্ছেন না যাত্রীরা। গুটিকয়েক স্থায়ী চালক এবং কন্ডাক্টররাই এই বাস বের করছেন।

[আরও পড়ুন: ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শুরু হতেই ফের বিপত্তি, নতুন করে একাধিক বাড়িতে ফাটল ]

 

গত মঙ্গলবার থেকে এই আন্দোলনে সামিল হয়েছেন প্রায় ১৫০ জনের বেশি কর্মী। বৃহস্পতিবার সকালে বিভিন্ন ডিপোর সামনে তাঁরা অবস্থান শুরু করেন। উল্লেখ্য, অধিকাংশ চালক-কন্ডাক্টরই এখন চুক্তির ভিত্তিতে নিযুক্ত। বিভিন্ন এজেন্সির মাধ্যমেও তাঁদের নেওয়া হয়েছে। কিন্তু, এবার তাঁরা স্থায়ীকরণের দাবি জানিয়েছেন। যদিও মাস কয়েক আগেই তাঁদের দু’হাজার টাকা করে বেতন বৃদ্ধি করেছে সরকার। তারপরও স্থায়ীকরণের দাবিতে আন্দোলন শুরু করেছে তারা।

[আরও পড়ুন: ‘৪৮ ঘণ্টার মধ্যে শান্ত হবে দিল্লি’, হিংসা নিয়ে ‘দূরদর্শী’ দিলীপের ভবিষ্যদ্বাণী]

 

জানা গিয়েছে, এই আন্দোলনের জেরে প্রায় ৬০টির বেশি বাস বেরোচ্ছে না। যার ফলে চরম সমস্যায় নিত্য যাত্রীরা। অনেকেই অপেক্ষায় থেকে বাস পাচ্ছেন না। পরিবহণ দপ্তরের তরফে জানানো হয়েছে, আলোচনা করে দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

Advertisement

Advertisement

Advertisement