BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মালদহ বোমা বিস্ফোরণ: NIA তদন্তের আরজি জানিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলা, দ্রুত শুনানির আবেদন

Published by: Tiyasha Sarkar |    Posted: April 26, 2022 11:12 am|    Updated: April 26, 2022 11:12 am

PIL seeking BIA probe in Malda blast case filed in Calcutta HC | Sangbad Pratidin

গোবিন্দ রায়: মালদহ বোমা বিস্ফোরণের ঘটনায় NIA তদন্তের আরজি জানিয়ে দায়ের জনস্বার্থ মামলা। দ্রুত শুনানির আরজি জানিয়েছেন মামলাকারী আইনজীবী অরিজিৎ মজুমদার। বিষয়টি বিবেচনা করে দেখার আশ্বাস দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

ঘটনার সূত্রপাত রবিবার বিকেলে। ওইদিন মালদহের কালিয়াচক থানার গোপালনগর এলাকার বাসিন্দা নিখিল সাহার বাড়ির পিছনের আমবাগানে রোজকার মতো খেলা করছিল পাঁচ বালক। সেখানেই জঙ্গলে ব্যাগের মধ্যে মজুত করা ছিল বোমা। বল ভেবে সেই বোমাগুলি (Bomb) নিয়ে খুদেরা খেলতে শুরু করে। ক্রিকেট বল ছুড়ে ক‍্যাচ ধরতে গিয়েই ঘটে বিপত্তি। বিকট শব্দে আচমকাই বিস্ফোরণ হয়। তাতেই জখম হয় ওই পাঁচ বালক। তাদের মধ্যে পল্টু সাহা (৮), মিঠুন সাহা (৯) এবং আবদুর রাহানের (১০) অবস্থা আশঙ্কাজনক। ‌মালদহ মেডিক‍্যাল কলেজ হাসপাতালে ভরতি তারা।

[আরও পড়ুন: অঙ্গনওয়াড়িতে পড়ুয়াদের গরম থেকে বাঁচতে দিতে হবে ফ্যান, দাবিতে বিক্ষোভ অভিভাবকদের]

খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। কারা ওই এলাকায় বোমা মজুত রেখেছিল পরিষ্কার করে শেষ পাওয়া খবর অনুযায়ী কিছু জানাতে পারেনি পুলিশ। ঘটনাটি নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। বম্ব স্কোয়াডকে তলব করা হয়েছে। মালদহের পুলিশ সুপার অমিতাভ মাইতি জানিয়েছিলেন, “বোমা বিস্ফোরণের ঘটনায় কয়েকজন বালকের জখম হওয়ার ঘটনা ঘটেছে। কীভাবে ওই বোমাগুলি সেখানে মজুত করা ছিল এবং কারা এর পিছনে জড়িত রয়েছে, সেই সব বিষয় নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।”

সেই ঘটনার জল গড়াল হাই কোর্টে। মঙ্গলবার এই ঘটনায় NIA তদন্তের দাবি জানিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করেন আইনজীবী অরিজিৎ মজুমদার। এদিকে এদিন ফের মালদহের কালিয়াচক থেকে উদ্ধার হয়েছে ব্যাগ ভরতি বোমা। ইতিমধ্যেই সেগুলি বাজেয়াপ্ত করেছে পুলিশ।

[আরও পড়ুন: ‘এবার TMC নেতাদের সঙ্গে খেলব’, সাতসকালে মাওবাদী পোস্টার উদ্ধারে তীব্র চাঞ্চল্য বাঁকুড়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে