২৮ ভাদ্র  ১৪২৬  রবিবার ১৫ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ ভাদ্র  ১৪২৬  রবিবার ১৫ সেপ্টেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়:  লাউডন স্ট্রিটে জাগুয়ারের সেই ভয়াবহ দুর্ঘটনার তদন্তে নেমে ঘটনাস্থলে গিয়ে ‘থ্রি-ডি মডেলিং’ ব‌্যবস্থায় ঘটনার রি-কনস্ট্রাকশন বা পুনর্গঠন করলেন লালবাজারের গোয়েন্দারা। পাশাপাশি মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে জাগুয়ার ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথাবার্তা বলেন ফরেনসিক বিশেষজ্ঞরা। ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলে তাঁরা সেই অভিশপ্ত জাগুয়ারের কম্পিউটার ব‌্যবস্থা সম্পর্কে বিস্তারিত জানতে চান। সেই সঙ্গে দুর্ঘটনার প্রধান সাক্ষী বাংলাদেশি নাগরিক কাজি সফি রহমতুল্লার বয়ান কীভাবে রেকর্ড করা হবে সে বিষয়ে এদিন বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে কথা বলেন গোয়েন্দা-কর্তারা। রহমতুল্লা এখন বাংলাদেশে। তাঁকে বয়ানের জন‌্য ফের কলকাতায় ডেকে পাঠানো হবে, না কি ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে এই কাজ শেষ করা হবে, সে বিষয়ে আলোচনা হয় বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে।

[আরও পড়ুন: জাগুয়ার দুর্ঘটনার পর পালটে গেছে জীবন, জেলে ডাল-রুটিই জুটছে পারভেজ আরসালানের]

সোমবার রাত সাড়ে দশটা নাগাদ দুর্ঘটনাস্থলে যান গোয়েন্দারা। সেখানে গিয়ে লাউডন স্ট্রিট-সহ পার্শ্ববর্তী সমস্ত রাস্তাই বন্ধ করে দেওয়া হয়। বন্ধ হয়ে যায় যান চলাচল। এরপর শুরু হয় ‘থ্রি-ডি মডেলিং’ ব‌্যবস্থায় দুর্ঘটনার পুনর্গঠনের কাজ। বেশ কয়েক ঘণ্টা ধরে এই কাজ চলে। দুর্ঘটনা কীভাবে ঘটল, তা জানতে ঘটনাস্থলের চারপাশে ৩৬০ ডিগ্রি অ‌্যাঙ্গেলে ক‌্যামেরার লেন্স ঘুরিয়ে ছবি তোলা হয়। পাশাপাশি শেক্সপিয়র সরণি থানায় চলে আসেন জাগুয়ার সংস্থার ইঞ্জিনিয়াররা। কিন্তু এই সময় সেই সমস্ত তথ‌্য সবটাই জানাতে পারেননি তাঁরা। এর ফলে মঙ্গলবার ফের ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে আসেন। আসেন ফরেনসিক বিশেষজ্ঞরাও। আজ, বুধবার ফের তথ‌্য জানার চেষ্টা চালানো হবে বলে লালবাজারের গোয়েন্দারা জানিয়েছেন। ইতিমধ্যেই সাতজন সাক্ষীকে পাওয়া গিয়েছে। দুর্ঘটনায় জখম দম্পতি অমিত কাজারিয়া ও কণিকা কাজারিয়াকে হাসপাতালে চিকিৎসার পর এদিন ছেড়ে দেওয়া হয়।

অন্যদিকে, জাগুয়ারের ভিতর থেকে এদিন ইডিআর বক্স অক্ষত অবস্থায় উদ্ধার হয়। বুধবার সেই বক্স পরীক্ষা করা হবে। দুর্ঘটনার আগে গাড়ির গতিবেগ, চালক সিটবেল্ট পরেছিলেন কিনা না ইত্যাদি তথ্য বক্স থেকে ডি—কোড করবেন গোয়েন্দারা।

[আরও পড়ুন: স্বাস্থ্য পরীক্ষায় বন্ধ অরবিন্দ সেতু, অন্য রাস্তায় ঘোরানো হবে যান]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং