১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Mamata Banerjee: কেষ্ট না ফেরা পর্যন্ত ৩ গুণ লড়াই, ওকে বীরের সম্মানে বের করে আনবেন: মমতা

Published by: Sayani Sen |    Posted: September 8, 2022 1:42 pm|    Updated: September 8, 2022 5:29 pm

'Prepare for the return of brave Kesto', says CM Mamata Banerjee praising Anubrata Mandal । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু পাচার কাণ্ডে জেল হেফাজতে থাকা অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) পাশে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। বীরভূম জেলা তৃণমূল সভাপতি ছাড়া না পাওয়া পর্যন্ত লড়াই আরও ৩ গুণ হবে বলে হুঁশিয়ারি তাঁর। বীরের সম্মানে ‘কেষ্ট’কে জেল থেকে বের করে আনার লক্ষ্যমাত্রাও স্থির করে দিলেন তৃণমূল নেত্রী।

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর তৃণমূলের সমাবেশ মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কেন্দ্রীয় সরকারকে একহাত নেন। অনুব্রত মণ্ডলের গ্রেপ্তারির কথা উল্লেখ করে তিনি বলেন, “কেষ্ট বেচারা অসুস্থ। বগটুইয়ে একবার ধাক্কা খেয়েছিল। জেলে বন্দি করে কী ভাবছেন পার্লামেন্টের দু’টি সিট পাবেন? প্রতি ভোটে কেষ্টকে নজরবন্দি করে দেয়।” বীরভূমের ব্লক সভাপতিদের উদ্দেশ্যে তাঁর বার্তা, “কেষ্ট না ফেরা পর্যন্ত ৩ গুণ লড়াই হবে। বীরভূমের লাল মাটি হারতে শেখেনি।”

দলীয় কর্মীদের উদ্দেশে বীরের সম্মানে অনুব্রতকে জেল থেকে বের করে আনার লক্ষ্যমাত্রাও বেঁধে দেন মমতা বন্দ্যোাধ্যায়। ইডি, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কাজে লাগিয়ে বিজেপি রাজনৈতিক মুনাফা লাভের চেষ্টা করছে বলেই অভিযোগ মমতার। তিনি বলেন, “ভাবছে তৃণমূলের শক্তিশালী কয়েকজন নেতাকে গ্রেপ্তার করে নিই। তাহলে জেলার কর্মীরা ভয় পেয়ে যাবেন। তা হবে না। মনে রাখবেন নিহত সিংহর চেয়ে আঘাত সিংহ ভয়ংকর।”

[আরও পড়ুন: ‘নেতাজির মূর্তি উন্মোচনে যথাযথভাবে আমন্ত্রণ জানানো হয়নি’, কেন্দ্রকে তোপ মুখ্যমন্ত্রীর]

উল্লেখ্য, গত ১১ আগস্ট বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে গ্রেপ্তার হন অনু্ব্রত মণ্ডল। গরু পাচার মামলায় সিবিআইয়ের (CBI) জালে গ্রেপ্তার হন তিনি। গ্রেপ্তারির পর থেকে অনুব্রতর প্রয়াত স্ত্রী এবং তাঁর মেয়ের নামে প্রায় পাহাড় প্রমাণ সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে বলেই সিবিআই সূত্রে খবর। ইতিমধ্যেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে অনুব্রত এবং তাঁর ঘনিষ্ঠদের ব্যাংক অ্যাকাউন্ট। বৃহস্পতিবার ফের বোলপুরে হানা দেন সিবিআই আধিকারিকরা। বিশ্বভারতীর রতনকুঠি গেস্টহাউসে যান তদন্তকারীরা। সূত্রের খবর, দু’টি বেসরকারি এবং একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংকের আধিকারিক, রেজিস্ট্রি অফিসের দুই আধিকরিক ও দু’জন স্বর্ণ ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদ করেন। তাঁদের কাছ থেকে বেশ কিছু নথিও সংগ্রহ করেন সিবিআই আধিকারিকরা।

সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হলেও অনুব্রতর পাশে একাধিকবার দাঁড়াতে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে বৃহস্পতিবারও তাঁর মুখে এসএসসি নিয়োগ দুর্নীতিতে ধৃত পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) নাম শোনা যায়নি। যদিও নাম না করে পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতার ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা, গয়নাগাটি উদ্ধারের কথা উল্লেখ করে সংবাদমাধ্যমের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তৃণমূল নেত্রী।

দেখুন ভিডিও। 

[আরও পড়ুন: ‘অনুব্রত নেই বলে…’, গরম চায়ের কাপ হাতে বোলপুরে বসে কেষ্ট-স্মরণ দিলীপের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে