১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লাল ঝড়ে ধুলিসাৎ এবিভিপির স্বপ্ন, দাঁতই ফোটাতে পারল না টিএমসিপি

Published by: Soumya Mukherjee |    Posted: February 20, 2020 9:36 pm|    Updated: February 20, 2020 9:45 pm

ABVP overtakes SFI to claim second place in Engineering Department

দীপঙ্কর মণ্ডল: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনের ইতিহাসে এই প্রথমবার প্রার্থী দিয়েছিল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমস্যা মেটানোর পাশাপাশি ক্যাম্পাসকে নেশামুক্ত করার ডাক দিয়েছিল। যদিও তাতে শেষপর্যন্ত চিঁড়ে ভিজল না। তবে শুধু তারাই নয়, একসময়ে এসএফআইয়ের গড় হিসেবে পরিচিত যাদবপুরে কলা বিভাগ ছাড়া আর বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি বিভাগে গোহারা হারল তারা।

jadavpur university student election
জয়ের পর মিছিল WTI-এর সদস্যদের

যাদবপুর বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, বিজ্ঞান বিভাগে মোট ৩৯টি আসন ছিল। তার মধ্যে ৩১টিতে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছিল উই দ্য ইন্ডিপেনন্ডেন্ট নামে বামপন্থী মনোভাবাপন্ন নির্দল সংগঠন। বৃহস্পতিবার ফল প্রকাশ হওয়ার পর দেখা যায় বাকি আটটিতেও বিপুল ভোটে জয়ী হয়েছে তারা। অন্যদিকে ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি বিভাগের সবকটি আসনে জয়ী হয়েছে উগ্রবামপন্থী পড়ুয়াদের সংগঠন হিসেবে পরিচিত ডেমোক্র‌্যাটিক স্টুডেন্টেস ফ্রন্ট (DSF)। আর সব থেকে অবাক করা বিষয় হল, কোনও আসনে জিততে না পারলেও ভোট সংখ্যায় এখানে এফএফআই (SFI)-কে টপকে দ্বিতীয় হয়েছে তারা।

JU election

 

[আরও পড়ুন: মার্চের প্রথম দিনেই শহিদ মিনারে সভা অমিত শাহর, মিলল সেনার অনুমতি]

 

বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি বিভাগে সুবিধা করতে না পারলেও কলা বিভাগে অবশ্য নিজেদের আধিপত্য ধরে রেখেছে এসএফআই। সেখানে থাকা সবকটি আসনেই বিপুল ভোটে জয়ী হয়েছে তারা। কয়েকটি আসনে ডেমোক্র‌্যাটিক স্টুডেন্টেস ফ্রন্টের সঙ্গে তাদের লড়াই হলে।

শেষপর্যন্ত জয়ের হাসি হাসে সিপিএমের ছাত্র সংগঠন। আর এই চারটি সংগঠনের সদস্যদের দাপটে সবথেকে কঠিন হাল হয়েছে তৃণমূল ছাত্র পরিষদের। রাজ্যের শাসকদলের ছাত্র সংগঠন হওয়া সত্ত্বেও যাদবপুর বিশ্ব বিদ্যালয়ে দাঁতই ফোটাতে পারল না তারা।

JU election

[আরও পড়ুন: পোলবার পুলকার দুর্ঘটনার ৬ দিন পর বিপন্মুক্ত জখম দিব্যাংশু, এখনও সংকটে ঋষভ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে