BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

HS’এর নম্বর নিয়ে অসন্তোষ, পড়ুয়া ও অভিভাবকদের বিক্ষোভে উত্তাল শ্যামবাজারের AV স্কুল

Published by: Tiyasha Sarkar |    Posted: July 26, 2021 1:50 pm|    Updated: July 26, 2021 1:50 pm

Protest erupts over 'erroneous' Higher Secondary result 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উচ্চ মাধ্যমিকে (Higher Secondary Exam 2021) কম নম্বর দেওয়ার অভিযোগ। পড়ুয়া ও অভিভাবকদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠল কলকাতার শ্যামবাজারের AV স্কুল। প্রধান শিক্ষককে ঘেরাও করেন উত্তেজিত অভিভাবকরা। পরিস্থিতি আয়ত্তে আনতে ময়দানে নামতে হয় পুলিশকে।

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই জেলায় জেলায় বিভিন্ন স্কুলে অশান্তির ছবি প্রকাশ্যে এসেছে। সর্বত্র একই অভিযোগ, ভুল নম্বর দেওয়া হয়েছে স্কুলের তরফে। কোথাও আবার অকৃতকার্য ছাত্র ছাত্রীরা পাশ করানোর দাবিতে পথে নামে। এই পরিস্থিতিতে সোমবার শ্যামবাজারের এভি স্কুলে বিক্ষোভ দেখান পড়ুয়া ও অভিভাবকরা। তাঁদের অভিযোগ, কম নম্বর দেওয়া হয়েছে স্কুলের তরফে। ফলে কলেজে ভরতির ক্ষেত্রে চূড়ান্ত ভোগান্তির শিকার হতে হবে।

[আরও পড়ুন: ক্যানিংয়ে Shootout, বাজার থেকে ফেরার সময় দুষ্কৃতীদের গুলি, বোমায় গুরুতর জখম যুবক]

প্রধান শিক্ষককে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা। উত্তপ্ত হয়ে ওঠে কলকাতার ওই ঐতিহ্যবাহী স্কুল চত্বর। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। বাধ্য হয়ে প্রধান শিক্ষককে উদ্ধার করতে তাঁর ঘরে যেতে হয় উর্দিধারীদের। অভিভাবকদের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন এভি স্কুলের প্রধান শিক্ষক। দীর্ঘক্ষণ পর ঘেরাও মুক্ত হন তিনি। প্রধান শিক্ষক জানিয়েছেন, ওই স্কুলের তরফে নম্বরের কোনও বিভ্রাট হয়নি। সকলে পাশ করেছে। যাঁরা বিক্ষোভ করছেন, তাঁদের অধিকাংশই ৬৫ থেকে ৭০ শতাংশ নম্বর পেয়েছেন। এদিন কার্যত একই ছবি দেখা গিয়েছে বাঁকুড়ায়। নম্বর বাড়ানোর দাবিতে সড়ক অবরোধ করেছেন পড়ুয়ারা। উল্লেখ্য, সম্প্রতি নম্বর নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছিল আরামবাগ গার্লস হাই স্কুল। চাপে পড়ে পুনর্মূল্যায়নের সিদ্ধান্ত নেয় স্কুল। পরবর্তীতে বেড়েছে ১৩৭ জনের নম্বর। বেড়েছে স্কুলের সর্বোচ্চ নম্বরও। যদিও প্রধান শিক্ষিকার দাবি, স্কুলের ভুলে নয়, পরবর্তীতে ডেটা এন্ট্রিতে সমস্যার কারণেই মার্কশিটে গলদ। 

[আরও পড়ুন: একদিনে জোড়া দলবদল কর্মসূচি কালনায়, BJP ছেড়ে TMC-তে যোগ দিলেন শতাধিক নেতা, কর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে